kalerkantho


বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের আহবান

আবুধাবীতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

২ এপ্রিল, ২০১৮ ০০:১৮



আবুধাবীতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা

ছবি: কালের কণ্ঠ

সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসীদের মাঝে দেশপ্রেম বৃদ্ধি আর স্বাধীনতা ও বঙ্গবন্ধু সম্পর্কে উদ্বুদ্ধ করতে আবুধাবী কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। শনিবার আবুধাবীর একটি হোটেলের হলরুমে আবুধাবী কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক নাসির তালুকদার। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রেল মন্ত্রণালয় সম্পর্কীয় সংসদীয় কমিটির সভাপতি ও  রাউজান সংসদীয় আসনের চার চারবার নির্বাচিত এমপি  এ বি এম ফজলে করিম চৌধুরী। তিনি তার বক্তব্যে রাউজানকে উন্নয়নের রোল মডেল হিসেবে উল্লেখ করে প্রবাসীদের দেশের উন্নয়নকে আরো ত্বরান্বিত করার জন্য বৈধ চ্যানেলে টাকা প্রেরণের আহবান জানান।
 
তিনি রেলওয়ের বিভিন্ন নেটওয়ার্কের উন্নয়ন পরিকল্পনাসহ দেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে দলাদলী আর আত্মকলহে ব্যস্ত না থেকে সকল বঙ্গবন্ধুর সৈনিকদের স্ব স্ব অবস্থান হতে দেশ আর সংগঠনের জন্য কাজ করে যাবার আহবান জানান।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গনি চৌধুরী, রাউজান পৌর সভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান প্রমুখ। 
 
রাষ্ট্রদূত তার বক্তব্যে দেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হবার স্টেপগুলো বর্ণনা করে দূতাবাস ও কনসুলেটের বিভিন্ন সেবা ও সেবার মান উন্নীত করার আশা ব্যক্ত করেন। 
 
অনুষ্ঠানে দেশ হতে আগত রাউজানসহ চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের অনেক নেতা, প্যানেল মেয়র, চেয়ারম্যান ও ওয়ার্ড কমিশনারসহ অনেকের একসঙ্গে এ অনুষ্ঠানে উপস্থিত থাকার কারণে আমিরাতের বিভিন্ন প্রান্ত হতে আওয়ামী ঘরনার প্রচুর নেতা-কর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সরব উপস্থিতি ছিল লক্ষণীয়।
 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, সেলিম উদ্দিন, বোরহান উদ্দিন এমরান, মোহাম্মদ ইয়াসীন, মোহাম্মদ ইকবাল হাফিজুর রহমান সোহেল, আবদুল জব্বার, শফিউল আলম, জানে আলম জনি প্রমুখ। 
 
অনুষ্ঠানের সভাপতি আলহাজ ইফতেখার হোসেন বাবুল অনুষ্ঠানে দেশ হতে আগত প্রধান অতিথিসহ সকল নেতা ও জনপ্রতিনিধি এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। তিনি রাউজানের উন্নয়নে এ বি এম ফজলে করিম চৌধুরীর বিভিন্ন অবদানের কথা তুলে ধরে তাকে আগামী নির্বাচনে আবারও ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।

মন্তব্য