kalerkantho


আবুধাবী দুতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৮ ০২:১১



আবুধাবী দুতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

ছবি: কালের কণ্ঠ

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশের অর্থনৈতিক মুক্তির পাশাপাশি প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাসে নানা আয়োজনে শতাব্দীর মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর ওপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও মোনাজাত এবং কেক কাটার মাধ্যমে নানা পেশার প্রবাসীদের উপস্থিতিতে দিনটি উদযাপন করা হয়।

স্থানীয় সময় সকাল ৯টায় দূতাবাস মিলনায়াতনে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানসহ দূতাবাস কর্মকর্তা, জনতা ব্যাংক কর্মকর্তা, বিমানের কর্মকর্তা, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ আমিরাতের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন। অত:পর দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও দূতাবাস মিনিষ্টার ইকবাল হোসেন খানের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাস কনসুলার শহীদুজ্জামান ফারুকী, লেবার সচিব ড. মাখসুদুল আলম ও দূতাবাস সচিব রিয়াজুল হক।

আলোচনায় অংশগ্রহণ করেন আবুধাবী কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেকার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, নাসির তালুকদার, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক ইকবাল আহমদ, জনাতা ব্যাংকের সিইও আমিরুল হাসান, যুবলীগের বশির ভুইয়া, জাকের হোসেন জসিম, ইনজিনিয়ার আশীয় বড়ুযা প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধু জীবন আদর্শের নানা দিক তুলে ধরেন। তারা সঙ্গে সঙ্গে দেশের বিভিন্ন অগ্রগতির কথাও তুলে আনেন।

রাষ্ট্রদূত ডা. মোহা্ম্মদ ইমরান তাঁর সমাপনী বক্তব্যে দেশের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা ও বিভিন্ন সূচকে দেশ এগিয়ে যাবার কথা তুলে ধরার পাশাপাশি দূতাবাসে নানা সেবার কথা বিশেষ করে ছুটির দিনেও প্রবাসীদের পাসপোর্ট সেবা দেবার কথা তুলে ধরেন।


মন্তব্য