kalerkantho


লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় বাংলাদেশ সেন্টারের নিন্দা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ২২:৫৬



লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় বাংলাদেশ সেন্টারের নিন্দা

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে বাংলাদেশের একটি রাজনৈতিক দলের ব্যানারে হামলার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে বাংলাদেশ সেন্টার লন্ডন।

সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আহমদ স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, বহির্বিশ্বে অবস্থিত বাংলাদেশের দূতাবাস বা হাইকমিশন মূলত রাষ্ট তথা জনগণের প্রতিনিধিত্ব করে মাত্র। দূতাবাস বা হাইকমিশন দেশের কোনো রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব করে না। এসব দূতাবাস বা হাইকমিশনের মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরা হয়। এর বাইরে এসব দূতাবাস বা হাইকমিশনের কোনো করণীয় কিছু থাকে না। ৭ ফেব্রুয়ারি একটি রাজনৈতিক দলের ব্যানারে হামলা করে জাতির জনকের ছবির প্রতি অবমাননা, আসবাবপত্র ভাঙচুর ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের প্রতি অসদাচরণ ও ভয়ভীতি প্রদর্শণ একটি বর্বরোচিত ও জঘন্যতম ঘটনা। যুক্তরাজ্যের মতো একটি সভ্য দেশে বাংলাদেশের একটি রাষ্টীয় প্রতিষ্ঠানে জঘন্যতম হামলার ঘটনায় বহির্বিশ্বে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হয়েছে।

বাংলাদেশ সেন্টার লন্ডন এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার চরম নিন্দা, উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। বাংলাদেশ সেন্টার এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানানো হচ্ছে।



মন্তব্য