kalerkantho


কমিটির বৈঠকে কৃষ্ণাঙ্গ নিরাপত্তা বাহিনী

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে চরম আতঙ্ক!

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:০৭



যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে চরম আতঙ্ক!

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। সরকারি দল হওয়া সত্বেও খোলামেলা বা স্বাধীনভাবে কোথাও সভা সমাবেশ করতে পারছেন না। নতুন কমিটি গঠনে সম্মেলনের প্রস্তুতি গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করায় দলীয় কোন্দল চরমে উঠেছে। আর এ কারণেই কার্যকরী কমিটির বৈঠক করতেও মার্কিন কৃষ্ণাঙ্গ/শ্বেতাঙ্গ নিরাপত্তা বাহিনী নিয়োগ করতে হচ্ছে।

গত সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক বৈঠকে মার্কিন কৃষ্ণাঙ্গ নিরাপত্তা বাহিনী নিয়োগ করতে দেখা গেছে। আর এ ঘটনায় নিন্দার ঝড় উঠেছে আওয়ামী ঘরনার প্রবাসীদের মাঝে। অনেকেই অভিযোগ তুলেছেন। মিটিংয়ের জন্য প্রত্যেক সদস্যকে চাঁদা দিয়ে হলরুম ও খাবারের অর্থ পরিশোধ করা হয়ে থাকে। কিন্ত হঠাৎ করে ঘণ্টা প্রতি ১৫০ ডলার হারে দুজন কৃষ্ণাঙ্গ নিরাপত্তা বাহিনীর বেতনের অর্থ কোথা থেকে আসছে। কে দিচ্ছেন এ অর্থ? এমন প্রশ্ন আর নিন্দায় সয়লাব হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

ফেসবুকে অনেক নেতা-কর্মীই উল্লেখ করেছেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান কমিটির কর্মকর্তারা যেখানে বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে ১৫ জন সদস্যকে আনতে পারেন না তারা যুক্তরাষ্ট্র থেকে এক হাজারের অধিক প্রবাসীর টিম নিয়ে ঢাকায় যাবেন এবং তারা নৌকা প্রতিকের ৫০ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন। প্রবাসীদের অর্থেই ভাড়া করা হবে ৫০টি বাস ও মিনিবাস। 

পোস্টার ও ব্যানারসহ এ বাসগুলো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা হবে বলে সভায় উল্লেখ করেছেন সভাপতি সিদ্দিকুর রহমান। তবে এই বিষয়টিকে অনেকেই উড়িয়ে দিয়ে বলেছেন, প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্রে সফরকালীন সময়ে যেভাবে ব্যাপকহারে চেয়ার বিক্রি ও চাঁদাবাজি করা হয়, এক হাজারের অধিক প্রবাসীর টিম নিয়ে ঢাকায় যাবার প্রলোভনও ঠিক চাঁদাবাজির আরেকটি নতুন কৌশল। 



মন্তব্য