kalerkantho


বেলজিয়ামে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০১৮ ১৮:১৫



বেলজিয়ামে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বেলজিয়াম শাখার উদ্যোগে গতকাল শুক্রবার ব্রাসেলসে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সহসভাপতি আলী জাহাঙ্গীর, সহসভাপতি সৈয়দ মাহমুদ আক্কাস, সহসভাপতি আবুল হাসনাত শামছুল, সহসভাপতি রাকিব হাসান প্রধান, যুগ্ম সম্পাদক আশিক আহমদ বাপ্পী, সহ যুগ্ম সম্পাদক হাসান লিটন প্রমুখ।

মিলাদ মাহফিল পুর্বক সংক্ষিপ্ত আলোচনায় বেলজিয়াম বিএনপির নেতৃবৃন্দ বক্তব্যে বলেছেন, জিয়াউর রহমান ছিলেন সফল রাষ্ট্রনায়ক ও বিশ্বনেতা। দেশের এক চরম নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয় রাজনীতির পাদপ্রদীপের আলোয় উদ্ভাসিত হন জিয়াউর রহমান। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারি হয়ে তিনি স্বাধীনতার ঘোষণা দেন এবং মুক্তিযুদ্ধ শুরু করেন।

নেতৃবৃন্দ বলেন, জিয়ার জন্মদিনে তার প্রদর্শিত পথেই বর্তমানের অগণতান্ত্রিক শক্তি ও আধিপত্যবাদের ষড়যন্ত্রকে মোকাবেলা করে জনগণের ঘাড়ে চেপে বসা ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করতে হবে। নেতৃবৃন্দ বলেন, মহান রাষ্ট্রনায়কের জন্মবার্ষিকীতে স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষা; গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, ন্যায়বিচার ফিরিয়ে আনা এবং মানুষের হারানো মৌলিক ও মানবাধিকার পুনরুদ্ধার করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি এবং সেই আন্দোলন সংগ্রামে প্রবাসী বিএনপিকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

মিলাদ মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে তার ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। একই সঙ্গে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়।



মন্তব্য