kalerkantho


নববর্ষ উপলক্ষে বাংলাদেশ কালচারাল সেন্টারের জমকালো আয়োজন

এম আবদুল মন্নান, আমিরাত থেকে   

১৩ জানুয়ারি, ২০১৮ ২১:০২



নববর্ষ উপলক্ষে বাংলাদেশ কালচারাল সেন্টারের জমকালো আয়োজন

ছবি : কালের কণ্ঠ

সংযুক্ত আরব আমিরাতের গ্রীনসিটি আল আইনের জনপ্রিয় সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ কালচারাল সেন্টার (বিসিসি) এর উদ্যোগে নববর্ষ উদযাপন উপলক্ষে জমকালো আয়োজন করা হয়। এ উপলক্ষে দুবাইয়ের মামজার পার্কে বার্ষিক আনন্দ ভ্রমণ ২০১৮ আয়োজন করা হয়।  

গতকাল শুক্রবার দিনব্যাপী বিভিন্ন দেশীয় ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতিভোজ, কমেডি, র‍্যাফল ড্র ও পুরুষ্কার বিতরণীর আয়োজন করা হয়। পাঁচ শতাধিক নারী-পুরুষ, শিশু-কিশোরদের উপস্থিতিতে আনন্দ ভ্রমণ উপ-পরিষদের আহবায়ক আবদুল কাদের সিদ্দিকির সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী ফারুকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউএই'তে সফররত চট্টগ্রাম হাটহাজারীর, দক্ষিণ মাদার্শা ইউনিয়ণের সম্মানিত চেয়ারম্যান এমএ মজিদ।

আরও পড়ুন : আমিরাতের বাংলাদেশ দূতাবাসে ৪৬তম বিজয় দিবস উদযাপন 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি প্রকৌশলী এআর মাকসুদ, উপদেষ্টা সদস্য জসিম উদ্দীন (লসকর), মুসা কলিমুল্লাহ, সহ-সভাপতি মো: আইউব, সাধারণ সম্পাদক নাছের উল্লাহ নাছের, ও প্রকৌশলী মাহে আলম। বক্তব্য রাখেন সংগঠনের বিভিন্ন কর্মকর্তাদের মধ্যে সর্বজনাব আকতার হোসেন বাদল, শহিদুল ইসলাম (শহিদ), জাহাংগীর হোসেন, মুজিবুল হক মিলন, মো: এনাম, মো: ওমর ফারুক, মো: এরশাদ, মো: আমিন, প্রকৌশলী আনোয়ার, মো: হারুন, মো: ফরহান, ও মো: এরফান প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসে দেশীয় সংস্কতির প্রচার প্রসারে এ ধরনের অনুষ্ঠানমালার কোন বিকল্প নেই। তারা এ ধরনের আয়োজন ভবিষ্যতে আয়োজন করার আহ্বান জানান। সংগটনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক নাসের উল্লাহ নাসের অনুষ্ঠান সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের অনুষ্টান মালা আয়োজনের করা হবে বলে জানান।

মহিলা ও শিশু বিষয়ক খেলাধুলা পরিচালনা করেন, মহিলা বিষয়ক সম্পাদিকা আল আসমা। প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে ও র‍্যাফেল ড্রয়ের ছযজন ভাগ্যবানদের মাঝে পুরস্কার বিতরণ করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


মন্তব্য