kalerkantho


ভারতে যোধপুর পার্ক উৎসবে ‘বাংলাদেশ দিবস’ পালন

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১২:১১



ভারতে যোধপুর পার্ক উৎসবে ‘বাংলাদেশ দিবস’ পালন

শীত পড়তেই ভারতের বিভিন্ন শহর জুড়ে উৎসবের হিড়িক পড়েছে। এপ্রান্ত থেকে ওই প্রান্ত কোথাও খাদ্য উৎসব, তো আবার কোথায় অন্য কোনো উৎসব চলছে। ব্যতিক্রম নয় যোধপুর পার্কও। সেখানে এবারো আয়োজন করা হয়েছে উৎসবের।

তবে আয়োজকদের পক্ষে দাবি করা হচ্ছে, বহু উৎসবের ভিড়ে তারা যাতে হারিয়ে না যায়, তার ব্যবস্থা থাকছে এবারো। আজ শুক্রবার থেকে দক্ষিণ কলকাতার তালতলা মাঠে এই উৎসব শুরু হচ্ছে। চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। আয়োজকদের পক্ষে জানানো হচ্ছে, উৎসবের মূল আকর্ষণ কিন্তু আগামী সোমবার।

যোধপুর পার্ক উৎসব কমিটির সভাপতি রতন দে বলেন, দিনটিকে তারা এবার 'বাংলাদেশ দিবস' হিসেবে উদযাপন করতে চলেছেন। সেই কারণে এবার উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পীদেরই প্রাধান্য থাকছে। যেমন থাকছেন কিংবদন্তী ভাওয়াইয়া শিল্পী আব্বাস উদ্দিনের নাতনি নাশিদ কামাল। এছাড়া রুনা লায়লার কন্যা আঁখি আলমগিরকেও অংশগ্রহণ করতে দেখা যাবে। বাংলাদেশের আরো অনেকে থাকবেন বলে আয়োজকদের পক্ষে জানা গেছে।

এছাড়া বাংলা ও হিন্দি শিল্পীরা অংশ নেবেন। তবে বাংলার সংস্কৃতিকেই এখানে বরাবর বাড়তি গুরুত্ব দেওয়া হয়। তাছাড়া যারা সমাজের অনন্য অবদান রাখেন, তাদেরও সাহায্য করা হয়।


মন্তব্য