kalerkantho


আমিরাতে নববর্ষ উদযাপনের জমকালো আয়োজন

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

২৯ ডিসেম্বর, ২০১৭ ১৭:৩১



আমিরাতে নববর্ষ উদযাপনের জমকালো আয়োজন

ছবি : কালের কণ্ঠ

আতশবাজি, লেজার শো, আলোর ঝলকানি, ওয়াটার ড্যান্সসহ নানা আয়োজনে বিশ্বের অন্যতম পযর্টন নগরী দুবাইসহ সংযুক্ত আরব আমিরাতের নানা জায়গায় ২০১৭ সালকে বিদায় আর ২০১৮ কে বরণ করে নিতে প্রস্তুত করা হয়েছে। আয়োজন করা হয়েছে নানা চোখ ধাধানো অনুষ্ঠানমালার।

বিশ্বের সর্বোচ্চ টাওয়ার দুবাইযের বুর্জ খলীফাসহ দুবাইযের পাচটি উল্লেখযোগ্য স্থানসহ আবুধাবীর ইয়াছ মেরিনা, শারজাহর আল মাজাস বীচ, রাস আল খাইমার আল মারজান আইল্যান্ডে জাকজমকভাবে নতুন বছরকে বরণ করে নেয়া হবে। যাতে বিশ্বের নানা প্রান্ত থেকে আসা হাজার হাজার পযর্টকের সাথে আমিরাতে অবস্থানরত হাজার হাজার প্রবাসী বাংলাদেশীরা নব বর্ষের এ আয়োজন উপভোগ করবেন।

বিগত বছরগুলোতে দুবাইয়ের বুর্জ খলীফাসহ ডাউন টাউন দুবাইয়ে দেশীয় প্রবাসীসহ নানা দেশের পযর্টকের জনসমুদ্রকে সামাল দিতে হিমশিম খেতে হয়েছিল দুবাই কর্তৃপক্ষকে। এত বিশাল জনস্রোত বা মানুষের সমাগমকে সামাল দিতে ইতিমধ্যে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। 

আবুধাবীর ইয়াছ মেরিনাতে হবে ওপেন কনসার্টসহ আলোর ঝলকানি, আতশবাজিসহ নানা আয়োজন রাখা হয়েছে। সাথে আছে মেরিনা মল, আবুধাবীর কর্নেসসহ আবুধাবীর অন্যান্য স্থান ও জায়গাগুলোর বিশেষ স্বতন্ত্র আয়োজন। যা প্রবাসীসহ নানা দেশের পযর্টকরা উপভোগ করবেন।

সারজাহ আল মাজাস বীচ পার্কে একই ভাবে ১০ মিনিট দীর্ঘ আতশবাজিসহ নানা আয়োজন রাখা হয়েছে। এ আতশবাজির চোখ ধাধানো সৌন্দর্য্য শারজাহর যেকোন জায়গা হতে উপভোগ করা যাবে। সাথে আছে শারজাহস্থ উল্লেখযোগ্য জায়গা ও মলগুলোর স্বতন্ত্র আয়োজন।

নববর্ষ উপলক্ষে ৩১ শে ডিসেম্বর ও ১লা জানুয়ারীতে আবুধাবী, দুবাই ও শারজাহর পে পার্কিংগুলো ফ্রি করা হয়েছে। আমিরাতের অন্যান্য প্রদেশ ও শহর, উপশহর ও পযর্টনকেন্দ্রগুলোতে আছে বিশেষ স্বতন্ত্র আয়োজন। আমিরাতে অবস্থানরত হাজার হাজার প্রবাসীসহ নানা দেশের অসংখ্য পযর্টক উপভোগ করবে এসব আয়োজন।


মন্তব্য