kalerkantho


আমিরাতের বাংলাদেশ দূতাবাসে ৪৬তম বিজয় দিবস উদ্‌যাপন

এম, আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১৭ ডিসেম্বর, ২০১৭ ০০:৫৯



আমিরাতের বাংলাদেশ দূতাবাসে ৪৬তম বিজয় দিবস উদ্‌যাপন

ছবি: কালের কণ্ঠ

ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল এবং প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার দৃঢ় প্রত্যয় নিয়ে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে দেশের ৪৬তম বিজয় দিবস উদ্‌যাপন করা হয়। ১৬ ডিসেম্বর সকাল স্থানীয় সময় ৯টায় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি সূচনা করা হয়। অত:পর দূতাবাস প্রাঙ্গনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রদূতসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানেরর সভাপতিত্বে ও দূতাবাস মিনিষ্টার ইকবাল হোসেন খানের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন কনস্যুলার শহীদুজ্জামান ফারুকী, লেবার কনস্যুলার আরমান উল্লাহ চৌধুরী, লেবার সচিব ড. মুহাম্মদ মোকছেদ আলী দূতাবাস সচিব রিয়াজুল হক।

এতে বক্তব্য রাখেন ইফতেকার হোসেন বাবুল, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক সিইও আমিরুল ইসলাম, অধ্যাপক আবু তাহের নাসির উদ্দিন তালুকদার, শওকত আকবর, আশীষ বড়ুয়া, শহীদুল্লাহ শহীদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রামান্য চিত্র স্বাধীনতা আমার স্বাধীনতা প্রদর্শন করা হয়।

বক্তারা বলেন, দেশ বিভিন্ন সেক্টরে অনেক উন্নত হয়েছে, আমাদের অর্জন কোন অংশে কম না। বিশ্বে বাংলাদেশ এখন রোল মড়েল। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আর প্রবাসে আমাদের তথা দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সকলকে স্ব স্ব অবস্থানে থেকে কাজ করে যেতে হবে।

পরিশেষে সদ্য প্রয়াত চট্টগ্রামের সসাবেক মেয়রের আত্মার মাগফেরাতসহ বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধে শহীদ সকলের মাগফেরাত কামনা করে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়।



মন্তব্য