kalerkantho


আবুধাবীর মোচ্ছাফফাতে সর্ববৃহৎ মিলাদুন্নবী (সা.) আয়োজন

সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি   

২ ডিসেম্বর, ২০১৭ ১৫:৫৩



আবুধাবীর মোচ্ছাফফাতে সর্ববৃহৎ মিলাদুন্নবী (সা.) আয়োজন

আহলে সুন্নাত আল জামাত সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে আবুধাবীর শিল্পনগরী ৭নং মোচ্ছাফফাতে নানা আয়োজনের মাধ্যমে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন করা হয়। এ উপলক্ষে এক আজিমুশশান খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা, গরু জবেহ ও তবরুক বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

 

গতকাল শুক্রবার ৭নং মোচ্ছাফফার ১নং গলির আলী গ্যারেজ সংলগ্ন বিশাল এলাকা জুড়ে মিলাদুন্নবী (সা:) এর অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

আলহাজ্ব মোহাম্মদ রফিকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মাহবুব হাবিবী। এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, আলহাজ্ব আবুল কাসেম, হাফেজ আবদুল আজিজ, হাজি মুহাম্মদ ইলিয়াছ, হাজি মোহাম্মদ লোকমান, মাওলানা কুতুব উ্দ্দিন, আজিম সিকদার, আলহাজ্ব জাফর উদ্দিন, আলহাজ্ব ফজলুল হক, আজম খান প্রমূখ।

মিলাদ কিয়াম, সালাতু সালাম ও মোনাজাতের মাধ্যমে পরে আমিরাতের বিভিন্ন প্রদেশ হতে আগত দেশীয় প্রবাসীসহ ভারতীয়, পাকিস্তানি, আরবিসহ প্রায় ২৫ হাজার মানুষের মাঝে তবরুক বিতরণ করা হয়। মোনাজাতে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যানে দোয়া করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসে শত সীমাবদ্ধতা থাকা সত্বেও মিলাদুননবী (সা:) এর বৃহৎ আয়োজন প্রতি বছরের ন্যায় সম্পূর্ণ স্বেচ্ছা শ্রমের মাধ্যমে হয়েছে। প্রতি বছরের ন্যায় এ বছরও স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে এ আয়োজন সুষ্ঠুভাবে করতে পেরে আয়োজকরা মহান আল্লাহ পাকের শোকরিয়া আদায় ‍ও সকলকে ধন্যবাদ জানান।


মন্তব্য