kalerkantho


জেলহত্যা দিবস উপলক্ষে মালয়েশিয়ায় আ.লীগের স্মরণসভা

মোঃ আবদুল কাদের, মালয়েশিয়া   

৫ নভেম্বর, ২০১৭ ০২:২০



জেলহত্যা দিবস উপলক্ষে মালয়েশিয়ায় আ.লীগের স্মরণসভা

ছবি : কালের কণ্ঠ

জাতীয় চার নেতা স্মরণে আলোচনা সভা করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ শাখা। গতকাল শনিবার সন্ধ্যায় কুয়ালালামপুর বুকিত বিনতাং হোটেল সলিলের বলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক এম. রেজাউল করিম রেজার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক অহিদুর রহমান অহিদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার রাজনীতিবিদ মাহমুদ বিন আহমদ। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সম্পাদক জামিল হোসাইন নাসির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহরাওয়ার্দী হোসেন সরোয়ার, জসিম উদ্দিন চৌধুরী, আবদুল হামিদ জাকারিয়া, হাবিবুর রহমান হাবিব, এ কামাল চৌধুরী ও সাংবাদিক গৌতম রায়।

সভায় বক্তারা বলেন, জাতীয় চার নেতাকে হত্যাকাণ্ডের ঘটনা প্রতিহিংসা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতাশূন্য করতে এই হত্যাকাণ্ড করা হয়। বঙ্গবন্ধু ও চারনেতার আদর্শের মানুষ শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আর খালেদা জিয়া নেতৃত্ব দিচ্ছে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিদের। দেশের ষোল কোটি মানুষ প্রাণভরে জাতির জনক ও জাতীয় চার নেতাকে পরম শ্রদ্ধার সাথে স্বরণ করছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক রাশেদ বাদল, যুগ্ন আহবায়ক মাহতাব খন্দকার, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য হুমায়ূন কবির, শফিকুর রহমান চৌধুরী, নূর মোহাম্মদ ভূঁইয়া, প্রদীপ কুমার বিশ্বাস, হুমায়ুন কবির আমির, আলমগীর হুসাইন,শওকত হোসেন সুমন, মাসুদ রানা, রাহাদ উজ্জামান, আবদুল বাতেন, মালয়েশিয়া ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক রাসেল সিকদার, ছাত্রলীগ নেতা সৈয়দ মিনহাজুর রহমান,কবিরুজ্জামান জীবন, শাহীন পাটোয়ারি, অণির্বান, বদরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


মন্তব্য