kalerkantho


আবুধাবি দূতাবাসে এমআরপি

কমেছে ভোগান্তি, বেড়েছে সেবা

আমিরাত প্রতিনিধি   

১৪ অক্টোবর, ২০১৭ ১১:১৬



কমেছে ভোগান্তি, বেড়েছে সেবা

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট সেকশনে সেবার মান উন্নত হয়েছে। মেশিন রিডেবল পাসপোর্ট বা এমআরপি পেতে প্রবাসীদের ভোগান্তি কমেছে।

পাসপোর্টপ্রত্যাশী প্রবাসীদের আর দীর্ঘ সময় রোদে দাঁড়িঁয়ে থেকে অপেক্ষা করতে হয় না। ঠাণ্ডায় বসার জায়গা, পানীয় জলসহ স্বল্প সময়ে এমআরপি'র নানা কার্যকর্ম সমাপ্ত করাসহ দ্রুত পাসপোর্ট ডেলিভারির ব্যবস্থা করা হয়েছে। প্রবাসীরা দূতাবাসের এ সব সেবা পেয়ে খুশি।  
কালের কণ্ঠে (১৪ জুলাই) আমিরাতে এমআরপি পেতে নানা ভোগান্তির কথা তুলে ধরে প্রতিবেদন প্রচারের পর কর্তৃপক্ষের সদিচ্ছায় সেবার মান উন্নত হয়েছে। রাষ্ট্রদূত দূতাবাসের সেবার মান আরো দ্রুত ও উন্নত করতে আশাবাদ ব্যক্ত করেন।  

সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত ৮ লক্ষাধিক প্রবাসীর অধিকাংশদের নতুন এমআরপি পেতে আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ কনসুলেটে নানা ভোগান্তির অন্ত ছিল না। এমআরপি বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করতে দীর্ঘ সময়সহ প্রবাসীদের নানা দুভোর্গ পোহাতে হয়েছে। পাসপোর্ট পেতে নানা ভোগান্তির কথা প্রায় তিন মাস (১৪ জুলাই) আগে কালের কণ্ঠে প্রচারের পর রাষ্ট্রদূতসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদিচ্ছায় সেবার মান বেড়েছে।  

আমিরাতে নিযুক্ত দেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান এ প্রতিবেদককে জানান, দূতাবাসে পাসপোর্ট সেবার মান উন্নত করা হয়েছে।

প্রবাসীরা এখন স্বল্প সময়ে পাসপোর্ট পেতে পারছেন। অন্যান্য সেকশনেও সেবার মান উন্নত করারও আশ্বাস দেন তিনি।  


মন্তব্য