kalerkantho


উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা করে অযথা সময় নষ্ট: ট্রাম্প

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৭ ১০:৪৯



উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা করে অযথা সময় নষ্ট: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির বিষয়ে তাদের সঙ্গে আলোচনা করে অযথা সময় নষ্ট করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন।  গতকাল রবিবার এক টুইট বার্তায় ট্রাম্প আরো বলেন, 'নিজের কর্মশক্তি সঞ্চয় কর রেক্স, আমরা যা করার তা করব'।

 

এর আগে গত শনিবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন জানান, পরমাণু কর্মসূচির বিষয়ে আলোচনার জন্য উত্তর কোরিয়ার সঙ্গে সরাসরি যোগাযোগ করছে যুক্তরাষ্ট্র।  

সাম্প্রতিক সময়ে এই দুই দেশের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় চলছে। যুক্তরাষ্ট্র চায় উত্তর কোরিয়া তার পারমাণবিক অস্ত্রের পরীক্ষা বন্ধ করুক। আর উত্তর কোরিয়া গত বেশ কিছুদিন ধরে একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাচ্ছে। এমনকি গত মাসেই দেশটি ক্ষুদ্রতম হাইড্রোজেন বোমার পরীক্ষা চালিয়েছে।  

এই প্রেক্ষাপটে উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনার চেষ্টা চালাচ্ছে যুক্তরাষ্ট্র- চীন সফরে এমনটাই জানান টিলারসন। তবে ট্রাম্পের মন্তব্যে মনে হচ্ছে, আলোচনার এই পদক্ষেপ বাস্তবায়ন নাও হতে পারে।  

টুইট বার্তায় উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন প্রসঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, 'আমাদের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে বলেছি, তিনি ক্ষুদ্র রকেট মানবের সঙ্গে আলোচনার চেষ্টা করে অযথাই তার সময় নষ্ট করছেন'।


মন্তব্য