kalerkantho


লাল সবুজের পতাকার মিছিলে মুখরিত ছিল দুবাইয়ে মুশরিফ পার্ক

এম. আবদুল মন্নান, আরব আমিরাত থেকে   

১৮ মার্চ, ২০১৭ ২২:৪৪



 লাল সবুজের পতাকার মিছিলে মুখরিত ছিল দুবাইয়ে মুশরিফ পার্ক

বাংলাদেশের মহান ৪৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করে। এ উপলক্ষে শুক্রবার (১৭ মার্চ) এক আলোচনা সভা দুবাইয়ের মুশরিক পার্কে সংগঠনের সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা জায়গীরদারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংস্থার প্রধান উপদেষ্টা এম, এ,  মুহিত। বিশেষ অতিথি ছিলেন হাজী জাওয়াদুর রহমান, উপদেষ্টা শেহাবুল আম্বিয়া, উপদেষ্টা হাবিবুর রহমান। এ সমযে আলী যাকের সিদ্দিকি, ফয়ছল আহমেদ, হাজী বদরুল হোসেন, আব্দুল কুদ্দুস খাঁ, নজরুল ইসলাম, আব্দুল হাসিব খোকন, আফজাল সাদেকিন, মো. শাহজাহান আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাধীনতার ৪৬ বছর উপলক্ষে ৪৬টি জাতীয় পতাকা হাতে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠান। লাল সবুজের পতাকা হাতে আর মিছিলে মুখরিত ছিল দুবাইয়ে মুশরিফ পার্ক।

অনুষ্ঠানের প্রথম পর্বে থাকে প্রীতিভোজ। দ্বিতীয় পর্বে শিশুদের জন্য বাংলাদেশের স্বাধীনতা বিষয়ক কুইজ প্রতিযোগিতা ছিল। নারী এবং পুরুষদের জন্য ছিল দেশীয় খেলা প্রতিযোগিতার আয়োজন।

পরে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বর্ণিল এই অনুষ্ঠান সফল করতে যারা বিশেষ ভাবে আর্থিক ও শারীরিক ও মানসিকভাবে সহযোগীতা করেছেন তাদেরকে বিশেষ সন্মাননা প্রদান করা হয়।


মন্তব্য