kalerkantho


আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

এম, আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি    

১৮ মার্চ, ২০১৭ ১২:২২



আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

প্রবাসে দেশীয় শিশুদের বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করে সুনাগরিক হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় নিয়ে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিস্থ সেখানকার বাংলাদেশ দূতাবসে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টায় আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হয়।

এরপর সবাইকে নিয়ে তিনি বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কাটেন।

পরে দূতাবাস মিলনায়তনে রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও দূতাবাস সচিব রিয়াজুল হকের পরিচালনায় আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের মিনিস্টার ইকবাল হোসেন চৌধুরী, কাউন্সিলর (রাজনৈতিক) শহীদুজ্জামান ফারুকী, শ্রম কাউন্সিলার আরমান উল্লাহ চৌধুরী ও শ্রম সচিব এ কে এম মকসুদ আলী।

সভায় বক্তব্য দেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোজাম্মেল হোসেন, বাংলাদেশ স্কুল অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের সিইও ইসমাইল হোসেন, বিমান বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ইকবাল হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সেক্রেটারি নাসির তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু কখনও স্বার্থপর ছিলেন না। তিনি ছিলেন শিশুর মতো সরল। দেশকে সোনার বাংলা গড়তে হলে দেশের শিশুকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করে সোনার মানুষ রূপে গড়ে তুলতে হবে। শিশুদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করে দেশাত্ববোধ জাগ্রত করতে দেশে ও প্রবাসের সবাইকে কাজ করে যাওয়ার আহ্বান জানান তারা। এ সময় বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

পরে 'বঙ্গবন্ধু চিরদিন' নামের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


মন্তব্য