kalerkantho


বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার দাবি

আমিরাত প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৭



বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার দাবি

বাংলা ভাষাকে বিশ্বের কাছে তুলে ধরতে এবং প্রবাসীদের মাঝে নিজেদের ভাষা ও সংস্কৃতি চর্চা বৃদ্বি করতে সংযুক্ত আরব আমিরাতের চট্রগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী আ্ওয়ামী লীগ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক অনুষ্ঠান মালার আয়োজন করে। এ উপলক্ষে গতকাল আবুধাবীর কর্ণেস পার্কে এক আলোচনা সভা সংগঠনের আহবায়ক আবদুল মোতালেবের সভাপতিত্বে এবং সদস্য সচিব বেলায়েত হোসেন হিরুর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে জসিম উদ্দিন, দেলওয়ার হোসেন, সুকু বড়ুয়া, ফারুক রেজা, জহির ইসলাম, রফিকুল ইসলাম, মনজুরুল আলমসহ আবুধাবী আ্ওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারন সম্পাদক, আবুধাবী যুবলীগের সভাপতি বশীর ভুইয়া, বঙ্গমাতা পরিষদের সভাপতি ও সাধারন সম্পাদক, দুবাই, ও আজমান বঙ্গবন্ধু পরিষদসহ সমমনা অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য করেন। অনুষ্টানে আমিরাতের সমমনা বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত থেকে এ সংগঠনের কাজ কর্মের সাথে একাত্বতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তারা বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার জোর দাবি জানিয়ে বলেন, ভাষার জন্য একমাত্র বাঙ্গালীরা রক্ত দিয়েছে। বাংলাকে বিশ্বে তুরে ধরতে সর্বোচ্চ চেস্টা করারর আহবান জানান। তারা আরও বলেন ছোট খাট মতভেদ ভুলে গিয়ে বৃহৎ স্বার্থে ‌আওয়ামী ঘরনার সকলকে ঐক্যবদ্ধ হয়ে  দেশে ও প্রবাসে কাজ করে যেতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২০ বাস্তবায়ন করতে ঐক্যের বিকল্প নেই।


মন্তব্য