kalerkantho


১৮ মার্চ আমেরিকার কানেকটিকাটে সঙ্গীত একাডেমির বসন্ত উৎসব

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৯



১৮ মার্চ আমেরিকার কানেকটিকাটে সঙ্গীত একাডেমির বসন্ত উৎসব

বাঙালির নিজস্ব সর্বজনীন প্রাণের উৎসব ঋতুরাজ বসন্তকে বরণ করতে প্রতি বছরের মতো এবারও যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে স্থানীয় সঙ্গীত একাডেমি আয়োজন করেছে 'বসন্ত উৎসব ১৪২৩'। আগামী ১৮ মার্চ শনিবার কানেকটিকাটে এ বসন্ত উৎসব অনুষ্ঠিত হবে।

 

ম্যানচেস্টার শহরের সেইন্ট মেরী ইপিসকোপাল চার্চের মিলনায়তনে বিকেল ৩টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে এ উৎসব। অনুষ্ঠানে বসন্তের গান, কবিতা ও যাদু প্রদর্শনীর পাশাপাশি থাকবে সঙ্গীত একাডেমির ছাত্র-ছাত্রীদের মনোমুগ্ধকর পরিবেশনা।  

আবৃত্তিকার ফারহানা রশিদ লুনা'র উপস্থাপনায় অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন নিউ ইয়র্ক প্রবাসী জনপ্রিয় বাউল শিল্পী রেজাউল করিম, সমকালীন ও লোকগানের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত একাডেমির পরিচালক কৌশলী ইমা, কানেকটিকাটের সুপরিচিত কন্ঠশিল্পী রশিদা আখন্দ লাকী, মেরী হাওলাদার বেবী, তাসমিহা আমির, মিষ্টি, বর্ষা, শুচি, সুখ, মিশু, ব্রিয়ানা, অ্যানিশা, অরোরা ও আরিয়ানা।  
 
এবারের বসন্ত উৎসব প্রসঙ্গে সঙ্গীত একাডেমির পরিচালক কৌশলী ইমা বলেন, বসন্ত মানে পূর্ণতা। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। বসন্ত মানে একে অপরের হাত ধরে হাঁটা। বসন্তের পূর্ণতার এ দোলা ছড়িয়ে পড়ুক বাংলাদেশের সর্বত্র এবং সারা পৃথিবীর সকল বাঙালির ঘরে ঘরে। বাংলাদেশের নানা ধরণের সংস্কৃতির সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই আমাদের এ প্রচেষ্টা। আমরা এর ধারাবাহিকতা অব্যাহত রাখবো।

 


মন্তব্য