kalerkantho


ইপিবিএ ইতালী শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:০৩



ইপিবিএ ইতালী শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) একটি সম্পূর্ন অরাজনৈতিক একটি সামাজিক সংগঠন। ইউরোপ সহ বিশ্বের সকল প্রবাসীদের স্বার্থ রাক্ষার্থে সংগঠনটি জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে। কোন দল বা গোষ্ঠিতে বিভক্ত নয়, সংগঠনটির সকল সদস্য একটি প্লাটফর্মে অবস্থিত। গত ১৭ এপ্রিল এর শ্রুতিকাঘাত হলেও সংগঠনটির সাফল্যের ঝুড়িতে রয়েছে বেশ কয়েকটি কার্যক্রম। যার মধ্যে দৈত নাগরিকত্ব খসড়া আইন ২০১৬ সংস্করন, প্রবাসীদের মরদেহ সরকারি খরচে দেশে পাঠানো, বাংলাদেশে অবস্থিত অনাথ দুখী মানুষের বিনামূল্যে খাদ্য বিতরন সহ বেশ কয়েকটি কার্যক্রম। সকলের ঐকান্তিক প্রচেষ্টায় সংগঠনটিকে বিশ্বের দরবারে একটি মডেল সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করা হবে। গতকাল প্রধান অতিথির বক্তব্যে ইপিবিএ এর সেন্ট্রাল কমিটির সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির এসব কথা বলেন।  

ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) এর ইতালী শাখা গতকাল সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির ইতালী আগমন উপলক্ষে রোমের স্থানীয় একটি রেষ্টুরেন্ট এ এক আলোচনা সভা ও নৈশ ভোজের আয়োজন করা হয়। ইপিবিএ ইতালীর শাখার সভাপতি লায়লা শাহ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জসিম উদ্দিন মজুমদার এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইপিবিএ এর কেন্দ্রিয় কমিটির উপদেষ্টা জনাব নূরে আলম সিদ্দিকী বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রিয় কমিটির উপদেষ্টা আতিয়ার রসুল কিটন, সহ সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু, সহ সাধারন সম্পাদক মান্নান হিরা, সাংগঠনিক সম্পাদক অলি উদ্দিন শামীম, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল আমীন, সদস্য মৌসুমী মৃধা।  

অনুষ্ঠানে বৃটিশ রানীর দেয়া ইপিবিএ এর ইতালী শাখার ক্রেষ্ট সকলের সামনে তুলে ধরেন, এবং সেই সাথে ইতালীর কমিটিকে ২১ সদস্য থেকে বর্ধিত করে ৩১ সদস্য করা হয় এবং সেক্রেটারী জেনারেল জনাব মনির সকলের সামনে ইতালীর পূর্নঙ্গ কমিটি ঘোষনা করেন।

এ সময় ইপিবিএ এর ইতালীর শাখার বিভিন্ন স্তরের দায়িত্বশীল উপস্থিত ছিলেন। পরিশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।


মন্তব্য