kalerkantho


মিলানে ৩টি অস্থায়ী শহীদ মিনারে একুশে ফেব্রয়ারি পালনের প্রচারণা

জাকির হোসেন সুমন, ইতালি   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৪৭



মিলানে ৩টি অস্থায়ী শহীদ মিনারে একুশে ফেব্রয়ারি পালনের প্রচারণা

ইতালির মিলানের প্রাণকেন্দ্র কায়াচ্ছতে ১০০ মিটারের মধ্যে অস্থায়ী ভাবে তিনটি শহীদ মিনার স্থাপন করে পৃথক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রয়ারি পালনের প্রচারণা লক্ষ করা যাচ্ছে।  

বাংলাদেশ আওয়ামী লীগ মিলান ইতালি ( মহসিন ও খালাসী ) কায়াচ্ছ ৯১ নাম্বারের সম্মুখে একুশে ফেব্রয়ারি পালনের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে সভাপতি সৈয়দ মহসিন মিলন ও সম্পাদক সিরাজ খালাসী স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে একুশের রাতে অস্থায়ী শহীদ মিনারে সকল রাজনৈতিক সামাজিক সংগঠন গুলো পুষ্পস্তর্পক অর্পণ করার আহ্বান জানিয়ে প্রচারণা করছেন।  

অন্যদিকে বাংলাদেশ কমিউনিটি মিলান ইতালির ব্যানারে কায়াচ্ছ ৬৫ নাম্বারের সম্মুখে প্রবীণ আওয়ামী লীগ নেতা আকরাম হোসেন, লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতা ও সাধারণ সম্পাদক নাজমুল কবির জামানসহ প্রায় ১৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি একুশে ফেব্রয়ারী পালনের প্রচারণা শুরু করেছেন।  

এই দুইটি ছাড়াও বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও বিভিন্ন আঞ্চলিক সমিতির সমন্নয়ে আরেকটি কমিটির অস্থায়ী শহীদ মিনারে একুশে পালনের আলোচনা চলছে বলেও জানা গেছে। আগামীকাল একটি সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।  

এদিকে ইতালির মিলানে বাংলাদেশ মিলান কনস্যুলেট এর আয়োজনে ৬৫তম আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২১ ফেব্রয়ারি বিকেল ৫ থেকে ৭টা পর্যন্ত  স্থানীয় একটি হলরুমে ইতালিয়ান ও প্রবাসীদের অংশগ্রহণে একুশে পালন করা হবে  বলে কনস্যুলেট  এর পক্ষ থেকে আমন্ত্রণ করা হয়েছে।


মন্তব্য