kalerkantho


বাংলাদেশের তৈরি ট্রাম্প টুপি পরে মার খেল স্কুলছাত্র

নিউ ইয়র্ক প্রতিনিধি   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:১৪



বাংলাদেশের তৈরি ট্রাম্প টুপি পরে মার খেল স্কুলছাত্র

যুক্তরাষ্ট্রের মিজৌরি অঙ্গরাজ্যে বাংলাদেশের তৈরি ট্রাম্প টুপি মাথায় দিয়ে স্কুলে যাওয়ায় পথে সহপাঠিদের হাতে মার খেল ১২ বছরের এক কিশোর। মিজৌরির পার্কওয়ে স্কুল ডিস্ট্রিক্টয়ের সহপাঠীরা গেভিন নামে ষষ্ঠ গ্রেডের ওই ছাত্রকে স্কুলবাসের মধ্যে ব্যঙ্গবিদ্রূপের পাশাপাশি মারধর করে। ওই সময় গেভিনের মাথায় বাংলাদেশের তৈরি যে টুপি ছিল তাতে লেখা ছিল 'মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন । '

স্থানীয় এক টিভি চ্যানেলকে গেভিন বলেছে, একটি ছেলে তাকে ওই টুপি পরা দেখে ক্ষিপ্ত হয়ে পড়ে এবং তাকে ধাক্কা মেরে বাসের জানালায় ঠেসে ধরে আঘাত করতে থাকে। অনেক কষ্টে ছেলেটিকে সরিয়ে দিতে সক্ষম হন গেভিন। গেভিনের মা ক্রিস্টিনা কর্টিনা অভিযোগ করেন, আক্রান্ত হওয়ার পরও ওই ঘটনার জন্য গেভিনকেই স্কুল থেকে বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, তার ছেলেকে উদ্দেশ্যমূলকভাবে নির্যাতন করা হয়েছে । ক্রিস্টিনা বলেন, একজন অভিভাবকের কাছে এটি খুবই দুঃখজনক ঘটনা। তার মতে, দেশে রাজনৈতিক উত্তেজনা চলছে এবং এর শিকার হয়েছে তার ছেলে গেভিন। অভিষেকের দিন টাম্পের শার্ট বা টাইয়ের চেয়েও অনেক বেশি আলোচনায় আসে ট্রাম্পের ট্রেডমার্ক হিসেবে পরিচিত 'মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন' লেখা লাল টুপি। কনকনে ঠাণ্ডার দিনে ট্রাম্পের অভিষেক ভাষণ যতটা উত্তাপ ছড়িয়েছিল, ততটাই ক্ষোভ ছড়িয়েছে এই টুপিগুলোও।

সব টুপি ভিনদেশে তৈরি ছিল। এর মধ্যে ভালো ডিজাইনের অধিকাংশ টুপিই তৈরি ছিল বাংলাদেশে।

উল্লেখ্য, মুসলিম প্রধান সাতটি দেশের নাগরিক ও শরণার্থীদের যুক্তরাষ্ট্রে ঢোকার ওপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞা জারির পর মার্কিন মুলুকে অসন্তোষ দূর হচ্ছে না। বিষয়টি এখন যুক্তরাষ্ট্রের সরকার ও আদালতের মধ্যে সংঘর্ষের পর্যায়ে চলে গেছে।  


মন্তব্য