kalerkantho


সংযুক্ত আরব আমিরাতে এসএসসি পরীক্ষা শুরু

এম, আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৩২



সংযুক্ত আরব আমিরাতে এসএসসি পরীক্ষা শুরু

দেশের সাথে মিল রেখে সংযুক্ত আরব-আমিরাতে অবস্থিত বাংলাদেশি দুটি স্কুলেও বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। আমিরাতে অবস্থিত বাংলাদেশি দুটি স্কুলে মোট ৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।


 
আবুধাবি বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধায়নে আবুধাবিস্থ শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত পরীক্ষা কেন্দ্রে একই স্কুল থেকে  ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে ২০ জন ছাত্র ও ১৯ জন ছাত্রী। ৩৭ জন নিয়মিত এবং দুজন অনিয়মিত পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ হতে ২৯ জন এবং ব্যবসায় শিক্ষা হতে ১০ জন পরীক্ষার্থী অংশ নেন।
 
পরীক্ষা কেন্দ্র নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (রাজনৈতিক) মুহাম্মদ ইকবাল হোসেন খান। স্কুল ও কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, শিক্ষকবৃন্দ, পরীক্ষাথী ও অভিভাবকসহ সকলে ভালো ফলাফলে আশাবাদী।
 
অন্যদিকে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের তত্তাবধায়নে রাস আল-খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত পরীক্ষা কেন্দ্রে একই স্কুল থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ১৩ জন ছাত্র ও ১৫ জন ছাত্রী। এ পরীক্ষা কেন্দ্র নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন দুবাই বাংলাদেশ কনস্যুলেটে ভাইস কনসুলার মেহেদুল ইসলাম।

বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের সভাপতি আলহাজ পেয়ার মোহাম্মদ ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হাবীবুরসহ ছাত্রছাত্রী ও অভিভাবকগণ ভালো ফলাফলের আশাবাদী।


মন্তব্য