kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কাউন্সিলর হলেন যুক্তরাষ্ট্রের ড. সিদ্দিকুর রহমান

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৬ ২৩:০৫



কাউন্সিলর হলেন যুক্তরাষ্ট্রের ড. সিদ্দিকুর রহমান

বগুড়া জেলা সদর আওয়ামী লীগ থেকে কাউন্সিলর নির্বাচিত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান। আজ নিউইয়র্ক থেকে প্রাপ্ত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এই প্রথমবারের মত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোন সভাপতি কাউন্সিলর হলেন।  
বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দীনের নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এই প্রথমবারের মত কাউন্সিলর নির্বাচতি হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিচ্ছেন। সম্মেলনে যোগদানের জন্য আজ ১৬ অক্টোবর রবিবার তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাবেন। ড. সিদ্দিকুর রহমানের সফরসঙ্গী হিসাবে রয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এম ফজলুর রহমান, অন্যতম সহ সভাপতি আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক (প্রথম) ফারুক আহমেদ, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, কার্যকরী পরিষদ সদস্য শাহানারা রহমান প্রমুখ।  
উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগেরর কেন্দ্রীয় কাউন্সিল ঘিরে দেশের ন্যায় প্রবাসী দলীয় নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র  ও উপদেষ্টা, যুক্তরাষ্ট্র প্রবাসী সজিব ওয়াজেদ জয় প্রথমবারের মতো কাউন্সিলর হিসেবে আওয়ামী লীগের সম্মেলনে যোগ দেয়ায় প্রবাসী দলীয় নেতৃবৃন্দ বেশী উৎসাহী বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
এছাড়া আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এবার আওয়ামী লীগের কাউন্সিলর হয়েছেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিলর তালিকার শীর্ষে স্থান পেয়েছেন এই তিনজন। দলীয় সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিলর হলেও এবার প্রথমবারের মতো কাউন্সিলর হলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।  
সূত্র মতে, যুক্তরাষ্ট্র আওয়ামী ছাড়াও যুক্তরাজ্য, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগ সহ বিভিন্ন দেশের কয়েকশত প্রবাসী নেতৃবৃন্দ এবারের কাউন্সিলে যোগ দিচ্ছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি অনিল দাস ও সাধারণ সম্পাদক এম এ গণির নেতৃত্বে প্রবাসী নেতারা আওয়ামী লীগের কাউন্সিলে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

মন্তব্য