kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


হান্নান শাহর মৃত্যুতে নিউ ইয়র্ক স্টেট বিএনপির দোয়া মাহফিল

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

২ অক্টোবর, ২০১৬ ১১:০৬



হান্নান শাহর মৃত্যুতে নিউ ইয়র্ক স্টেট বিএনপির দোয়া মাহফিল

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে নিউ ইয়র্কে। গত শুক্রবার বাদ জুমা নিউ ইয়র্ক স্টেট বিএনপি আয়োজিত ব্রকলিনের দারুল জান্নাহ জামে মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মসজিদের পেশ ইমামের পরিচালনায় এ মাহফিলে দলীয় নেতাকর্মী ও স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন।

উপস্থিত বিএনপির নেতৃবৃন্দের মধ্যে নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক এম এ বাছিত, সিনিয়র সহসভাপতি অধ্যাপক আহসান উল্লাহ মিন্টু, যুগ্ম সম্পাদক শামীম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ চৌধুরী, বৃহত্তর নোয়াখালী বিএনপি যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক সালেহ আহমদ মানিক, সাংগঠনিক সম্পাদক মো. নূর আলম ও বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

নিউ ইয়র্ক স্টেট বিএনপির এক বিবৃতিতে বলা হয়েছে, দেশ-জাতির প্রতিটি প্রয়োজনের মুহূর্তে অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ অসম সাহস ও দেশপ্রেমে দীপ্ত হয়ে রুখে দাঁড়িয়েছেন অন্যায়ের বিরুদ্ধে। আজীবন তিনি যোদ্ধা সেনানায়কের ভূমিকাই পালন করে গেছেন। জাতীয় জীবনে বর্তমান ক্রান্তির সময়ে তাকে যখন খুব দরকার, সে সময় তিনি চিরতরে চলে গেলেন। হান্নান শাহর মৃত্যুতে শুধুই বিএনপিই নয়, বরং জাতি এক সাহসী সন্তানকে হারাল।  

বিবৃতিতে আরো উল্লেখ করা হয় 'স্বৈরাচারবিরোধী নব্বইয়ের গণ-অভ্যুত্থানের একজন অগ্রবর্তী সংগঠক হিসেবে, মন্ত্রিসভার সদস্য হিসেবে, ফখরুদ্দীন-মইনুদ্দীনের অবৈধ সরকারবিরোধী সংগ্রাম সূচনাকারী একজন বলিষ্ঠ কণ্ঠ হিসেবে, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির একজন সদস্য হিসেবে মরহুম হান্নান শাহ বিএনপির অনেক স্মৃতির সঙ্গে জড়িত রয়েছেন। ' তাঁর ভূমিকা ও অবদান ইতিহাসে চির অম্লান হয়ে থাকবে। হান্নান শাহর রুহের মাগফিরাত কামনা করেন স্টেট বিএনপির নেতারা। সেই সঙ্গে তাঁর শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

 


মন্তব্য