kalerkantho


ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৪১



ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

দোয়া মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকার, বঙ্গবন্ধুকন্যা, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন পালন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। সদ্যপ্রয়াত সাব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে এক মিনিট নীরবতা পালন করার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

বুধবার ফ্রান্সের  রাজধানী প্যারিসের মেট্রো হুঁশ হলে এ অনুষ্ঠানে ফ্রান্স আওয়ামী লীগ, ছাত্রলীগ  ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের তিনবারের প্রধানমন্ত্রী প্রিয় নেত্রীর জন্মদিন পালন উপলক্ষে সন্ধ্যা থেকেই মেট্রো হুশে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। দীর্ঘায়ু ও সুস্থতা  কামনা জানানোর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেন তারা। উপস্থিত নেতাকর্মীরা প্রিয় নেত্রী, দেশরত্ন শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া ও মোনজাত করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের মধুমতি নদী তীরের প্রত্যন্ত পাড়াগাঁ টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। ঐতিহ্যবাহী শেখ পরিবারে জন্ম নেয়া শেখ হাসিনা সময়ের পরিক্রমায় আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী। পিতার রাজনৈতিক উত্তরসূরি হয়ে তিনি পূরণ করে চলেছেন জাতির পিতার স্বপ্ন। বলিষ্ঠ নেতৃত্বগুণে শেখ হাসিনা এখন বিশ্ব নেতাদের অন্যতম একজন।


মন্তব্য