kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সংযুক্ত আরব আমিরাতে ঈদুল আযহা উদযাপিত

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৮



সংযুক্ত আরব আমিরাতে ঈদুল আযহা উদযাপিত

সংযুক্ত আরব আমিরাতে আজ সোমবার পালিত হচ্ছে পবিত্র  ঈদুল-আযহা। খুশির ঈদের দীর্ঘ ২ মাস ১০দিন পরে  আরেকটি ঈদ উদযাপিত হল।

আমিরাতে স্থানীয় আরবিসহ লক্ষ লক্ষ দেশিয় প্রবাসীরা ঈদুল আযহা পালন করেন।
আমিরাতের সকল ঈদগাহে ও মসজিদে সকাল ৬.১৯- ৬.২৩ টায় ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়।  
আমিরাতের রাজধানী  আবুধাবীস্হ শেখ জায়েদ গ্রান্ড মসজিদে আজ স্থানীয় সময় সকাল ৬:১৯ টায় আবুধাবীতে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতের খুতবায় দেশবাসী ও মুসলিম বিশ্বের শান্তি কামনা করা হয়।
দুবাইতে- আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ দুবাইয়ের আল জাবিল মসজিদে ঈদের নামাজ আদায় করেন এবং আল জাবিল প্যালেসে বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
আবুধাবীতে আবুধাবীর ক্রাউন প্রিন্স ও ইউ এ আর্ম ফোর্সের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আবুধাবীস্থ শেখ জায়েদ গ্রান্ড মসজিদে ঈদের নামাজ আদায় করেন এবং আল মুশরিফ প্যালেসে বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
এ ছাড়াও আমিরাতের সাতটি প্রদেশের প্রধান জামাতে প্রদেশীয় শাসকগণ ও সুপ্রিম কাউন্সিলের মেম্বারগণ নামাজ আদায় করেন ও নিজ নিজ প্যালেসে শুভেচ্ছা বিনিময় করেন।
আরব আমিরাতজুড়ে ঈদগাহে ও মসজিদে ঈদের নামাজ শেষে হযরত ইব্রাহীম (আঃ) এর আদর্শকে ধারণ করে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় স্থানীয় অনেক আরবীরা ও প্রবাসীরা পশু কোরবানি করেন।
প্রবাসীরা তাদের পরিবার-পরিজন ছেড়ে প্রবাসের মাটিতে কোরবানির ঈদ করাতে দেশের মা-বাবা ও নিজ  পরিবার পরিজন ও সন্তানদের স্মরণ করে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন।


মন্তব্য