kalerkantho


দুবাইয়ে ৬৮৯৫ অবৈধ বাংলাদেশি আটক

এম আবদুল মন্নান, সংযুক্ত আরব আমিরাত    

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২৯



দুবাইয়ে ৬৮৯৫ অবৈধ বাংলাদেশি আটক

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে চলতি বছরের প্রথম ছয় মাসে ছয় হাজার ৮৯৫ জন বাংলাদেশিসহ ৩৫ হাজার অবৈধ অভিবাসীকে আটক করেছে স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দুবাই পুলিশের সহকারী কমান্ডার-ইন-চিফ (ক্রিমিনাল ইনভেস্টিগেশন) মেজর জেনারেল খলিল ইব্রাহিম আল মানসৌরি আমিরাতের সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

সংবাদমাধ্যমে বলা হয়, দুবাইয়ে এ বছরের প্রথমার্ধে ৩৫ হাজার অবৈধ অভিবাসী আটক হয়েছেন। এদের মধ্যে দুই হাজার ৫২০ জন নারী এবং এক হাজার ৭৮০ ভিক্ষুক রয়েছেন। তবে, আটককৃতদের মধ্যে বাংলাদেশিদের সংখ্যাই সবচেয়ে বেশি। দ্বিতীয়  স্হানে রয়েছে পাকিস্তান এবং তৃতীয় স্থানে ভারত।

আটককৃতদের মধ্যে বাংলাদেশির সংখ্যা ছয় হাজার ৮৯৫ জন, যাদের মধ্যে ৩৮১ জন নারী। আর পাকিস্তানির সংখ্যা চার হাজার ২৩২ জন, ভারতীয় সংখ্যা এক হাজার ১৬৪ জন। বাকি অভিবাসীরা এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।

দুবাই পুলিশের অবৈধ অনুপ্রবেশ রোধ দপ্তরের পরিচালক মেজর আলী সালেম, আমিরাতের সকল অধিবাসী ও অভিবাসীদেরকে অবৈধ অনুপ্রবেশকারী এবং অবৈধ অভিবাসীদের কাজ ও আশ্রয় না দেওয়ার আহবান জানান।

উল্লেখ্য, আমিরাতে অবৈধ অভিবাসীদের দিয়ে কোনো প্রতিষ্ঠান বা ব্যক্তি কাজ করাতে গিয়ে ধরা পড়লে ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা দিতে হয় আর সঙ্গে ব্যক্তি বা প্রতিষ্ঠানের মালিক প্রবাসী হলে দেশ থেকেও বহিষ্কার করার বিধান রয়েছে।

 


মন্তব্য