kalerkantho


ইতালিতে বঙ্গবন্ধুর ৯৬তম জন্মদিন ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাকির হোসেন সুমন, ইতালি থেকে   

১৮ মার্চ, ২০১৬ ১১:০৬



ইতালিতে বঙ্গবন্ধুর ৯৬তম জন্মদিন ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইতালিতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে রোম দূতাবাস কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় দূতাবাসের আয়োজনে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে বাংলাদেশের সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করা হয়েছে। রোম দূতাবাসে প্রজেক্টর দিয়ে বঙ্গ বন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেখানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মো. শাহাদাত হোসেন। এরপর প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রী ও পরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে ইকোনোমিক কাউন্সিলর ড. মফিজুর রহমান, দ্বিতীয় সচিব আইরিন ইসলাম জুলি, হেড অব চ্যান্সেলর রফিকুল আলম, কাউন্সিলর রুবায়াত ই আশিক।

এ সময় বক্তব্য দেন ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহমদ ঢালী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বীর মুক্তিযোব্ধা লুতফুর রহমান, সহসভাপতি হাবীব চৌধূরী, আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল হোসেন, মহিলা লীগের সভাপতি ইয়াসমীন আক্তার রোজী, সাধারণ সম্পাদক নয়না আহমেদ, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, মেহেদি হাসান প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন এ দিনটি আসলেই জাতির পিতার কথা মনে পড়ে স্মৃতি চোখে ভাসে। দেশের জন্য তার বিষদ অবদান ছিল। স্বাধীন একটি সার্বভৌমত্বই কেড়ে নিল তাজা প্রাণ, এ ঋণ শোধ করার মতো নয়। পরে ৬ মার্চে গান, চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী শিশু-কিশোরদের ক্রেস্ট তুলে দেন রাষ্ট্রদূতসহ অন্যান্য সুধীজন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় অনেক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


মন্তব্য