kalerkantho

বৃহস্পতিবার । ১৯ জানুয়ারি ২০১৭ । ৬ মাঘ ১৪২৩। ২০ রবিউস সানি ১৪৩৮।


ওয়াশিংটনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

শিব্বীর আহমেদ, ওয়াশিংটন:   

১৮ মার্চ, ২০১৬ ১০:৪২



ওয়াশিংটনে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

যথাযোগ্য মর্যাদায় ওয়াশিংটনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন পালিত হয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির ব্যানারে ১৭ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের নিরালা রেস্টুরেন্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, মেরিল্যন্ড স্টেট আওয়ামী লীগ, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেক লীগ, বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয় এবং সভা পরিচালনা করেন বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ওসমান খান মুন্সি।

সভায় বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহসভাপতি আমর ইসলাম, কোষাধ্যক্ষ দস্তগীর জাহাঙ্গীর, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হাশেম শিকদার, সহসভাপতি আনেয়ারুল আজিম, সিরাজুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিউল আলম, যুবলীগ সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ও বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রফিকুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শৈশব থেকেই তাদের মধ্যে সৎ গুণাবলির উন্মেষ ঘটাতে হবে।

আলোচনা সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তরা পরিবারের ওপর স্বরচিত কবিতা আবৃতি করেন অরপি আহমেদ, আমর ইসলাম, দস্তগীর জাহাঙ্গীর ও মীর রফিকুল ইসলাম। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন উপলক্ষে কেক কেটে সবার মাঝে বিতরণ করা হয়।


মন্তব্য