kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


ফ্রান্সে রাবেলাইস ইয়াং টেলেন্ট প্রতিযোগিতা জিতলেন বাংলাদেশি ইব্রাহিম

ফ্রান্স থেকে   

১৫ মার্চ, ২০১৬ ১৭:২৬



ফ্রান্সে রাবেলাইস ইয়াং টেলেন্ট প্রতিযোগিতা জিতলেন বাংলাদেশি ইব্রাহিম

লন্ডন, আমেরিকার পর এবার প্যারিসে বসবাসরত বাংলাদেশি তরুণ ইব্রাহিম খলিল জয় করেছেন শিল্প সাহিত্যের দেশ ফ্রান্সকে । ফ্রান্সের আলোচিত একটি নাম এখন ইব্রাহিম।

এ বছর ফ্রান্সের সর্বোচ্চ রাবেলাইস ইয়াং টেলেন্ট-২০১৬ প্রতিযোগিতায় জিতেছেন বাংলাদেশি  ইব্রাহিম খলিল। গতকাল সোমবার প্যারিসে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাকে এ পুরস্কার প্রদান করেন  ফ্রান্সের শ্রম মন্ত্রী মরিয়ম এল কমরি। ১৬০০ প্রতিযোগিকে পেছনে ফেলে বাংলাদেশের নাম উজ্জল করলেন ইব্রাহিম।

ফরাসী  শ্রমমন্ত্রী  মরিয়ম এল কমরি ও ফরাসী মিডিয়াসহ সকল দর্শকদের প্রসংশা কুড়িয়েছেন তিনি । ১১টি কেটাগরিতে তরুণ প্রতিভাবানদের নিয়ে এ প্রতিযোগিতায়  প্রতি বছর  ৩৩ জনকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। ফ্রান্সের সর্বোচ্চ রাবেলাইস ইয়াং টেলেন্ট প্রতিযোগিতার ইতিহাসে এই প্রথম কোন বাংলাদেশি তরুণ রান্না বিষয়ক ক্যাটাগরিতে প্রথম হলো। পুরস্কার বিতরণ অনুষ্ঠান দেখতে প্যারিসের অত্যাধুনিক বন্নেবেলে তিন হাজার ফরাসীর সমাগম হয়।

অসাধারণ ফ্রেন্চ খাবার প্রস্তুতকারী হিসেবে সুনাম অর্জনকারী ইব্রাহিমের বাড়ি বাংলাদেশের কুমিল্লা জেলায়। ইব্রাহিম বলেন, এটি আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। আমি অত্যন্ত আনন্দিত বাংলাদেশের হয়ে এ প্রতিযোগিতায় আমি সফলতা পেয়েছি। এ প্রতিযোগিতায় জয়ী হবো এ আত্মবিশ্বাসে দীর্ঘদিন থেকে পরিশ্রম করে আসছি। ভবিষ্যতে বাংলাদেশের জন্য আরো ভাল কিছু করতে চাই। ফ্রান্সে বাংলাদেশের রেস্তোরাঁয় প্রতিযোগিতা আসলে আগামী প্রজন্মের জন্য উজ্জল সম্ভাবনা থাকবে বলে মনে করেন তিনি।


মন্তব্য