kalerkantho


প্রবাস থেকে মায়ের জন্য মেয়ের ব্যতিক্রমী ভালোবাসা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৫:১৪



প্রবাস থেকে মায়ের জন্য মেয়ের ব্যতিক্রমী ভালোবাসা

মেয়ে থাকেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে। বাবা-মা দেশে। মায়ের জন্মদিন ছিল ১২ মার্চ। কিন্তু জন্মদিনের কোনো শুভেচ্ছাই মা'কে দিলেন না মেয়ে জান্নাতুল ফেরদৌস। মায়ের মন আহত হওয়াই স্বাভাবিক। কিন্তু সেই আহত মনকেই আনন্দে প্লাবিত করে দিলেন মেয়েই।

কিভাবে?
জান্নাতুল ফেরদৌস মা'কে অনেক ভালোবাসেন। দেশের বাইরে থাকেন সে জন্য খারাপ লাগাটা প্রচ্ছন্ন থেকে আরো প্রকট হয়ে ওঠে। এবার তিনি সিদ্ধান্ত নেন মা'কে বলার মতো অনেক কথা তাঁর জমে আছে। সেই কথাগুলোই মা'কে এবার জানাবেন। এ জন্য মায়ের জন্মদিনের প্রারম্ভে কোনো শুভেচ্ছাবার্তা কিংবা ফোন দিলেন না। তার বদলে তিনি অনেকগুলো কার্টিজ কাগজে মায়ের প্রতি না বলা কথাগুলো লিখে ফেললেন। সেই কাগজ তো আর মায়ের কাছে পাঠানো সম্ভব নয়। সেগুলোই হাতে ধরে একটার পর একটা প্রদর্শন করে ভিডিও করা হলো। সাথে প্রতিটি শব্দ, বাক্যের সাথে যুক্ত করা হলো অভিব্যক্তি। এরপরে ভিডিওটি সোশ্যাল মিডিয়া ফেসবুকে পোস্ট করে মা জাহানারা ডলিকে ট্যাগ করে দিলেন।

তারপর?
জান্নাতুল ফেরদৌসের এই বিচিত্র ভালোবাসার প্রকাশ বেশ প্রশংসা কুড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় পেয়েছেন বাহবা। অবশ্য জান্নাতুল ফেরদৌস কোনো বাহবার জন্য এই কাজ করেননি। আসলে এই ভিডিওর মাধ্যমে মায়ের জন্মদিনে তাঁকে না বলা ভালোবাসার কথাগুলো জানিয়ে উইশ করা গেছে এটাই অনেক।


মন্তব্য