kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


দুবাইতে নিখোঁজের সাড়ে তিন মাস পর বাংলাদেশির সন্ধান

এম আবদুল মন্নান, আবুধাবি    

৯ মার্চ, ২০১৬ ১৫:৪৯



দুবাইতে নিখোঁজের সাড়ে তিন মাস পর বাংলাদেশির সন্ধান

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে কর্মরত অবস্থায় নিখোঁজ হওয়ার সাড়ে তিন মাস পর বাংলাদেশি নিরাপত্তাকর্মী সাহাবুদ্দীন সাবুর (৪৫) সন্ধান পাওয়া গেছে। তিনি আবুধাবিভিত্তিক একটি সিকিউরিটি কম্পানির অধীনে দুবাইয়ের আল কুজ এলাকায় কমর্রত ছিলেন।

তার কর্মস্থল আল গুর্গ মেটাল ইন্ডাস্ট্রিজ থেকে গত ২২ নভেম্বর সন্ধ্যায় কর্তব্য পালন শেষে বাসার উদ্দেশে রওনা হওয়ার পর থেকে তার আর কোনো হদিস পাওয়া যাচ্ছিল না।

গোপালগঞ্জ জেলার সদর থানার গোপীনাথপুর গ্রামের মরহুম সেকান্দার শিকদারের ছেলে সাহাবুদ্দীন ১০ বছর ধরে প্রবাসে রয়েছেন। সাহাবুদ্দীনের নিখোঁজ হওয়ার বিষয়টি স্হানীয় বাংলা পত্রিকায় গত ২১ জানুয়ারি   প্রকাশিত হলে তা আমিরাতে ব্যাপক আলোচিত হয়। সামাজিক যোগাযোগের মাধ্যমেও তা নিয়ে আলোচনা হয় প্রচুর। অবশেষে দীর্ঘ সাড়ে তিন মাস পর গত সপ্তাহে তাঁকে দুবাই'র শেখ রাশিদ হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় পাওয়া। মারাত্মকভাবে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি দুই মাস ধরে হাসপাতালের ইনটেন্সিভ কেয়ার ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েছেন। স্ট্রোকের তীব্রতায় বর্তমানে তিনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে চলনশক্তি এবং বাকশক্তি হারিয়েছেন। বর্তমানে তিনি দুবাইয়ের শেখ রাশিদ হাসপাতালের ২৭ নং ওয়ার্ডে চিকিৎসাধীন।

ইতিমধ্যে তার কোম্পানির পক্ষ থেকে সুকৌশলে তাঁকে বাংলাদেশে পাঠিয়ে দেয়ার প্রয়াস চালানো হলেও তা হাসপাতাল কর্তৃপক্ষের ছাড়পত্রের অভাবে করা যায়নি বলে তার প্রতিবেশী রিপন ভুইয়া অভিযোগ করেছেন। ক্ষতিপূরণের ভার কমানোর জন্য এ অপচেষ্টা করা হতে পারে বলে ধারণা। প্রবাসীদের দাবী সাহাবুদ্দীনের জন্য উপযুক্ত ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের ব্যবস্থা নেয়া হোক।


মন্তব্য