মিশিগানে দুই লিপ ইয়ার শিশুর জন্ম!-332069 | পরবাস | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


মিশিগানে দুই লিপ ইয়ার শিশুর জন্ম!

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৬ ১৩:০৩



মিশিগানে দুই লিপ ইয়ার শিশুর জন্ম!

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে একই পরিবারে দুই অধিবর্ষ বা লিপ ইয়ার শিশুর জন্মগ্রহণ করেছে। ঘটনাটি আশ্চর্যজনক হলেও এ দম্পতির গত চার বছর আগে এক কন্যাসন্তানের জন্ম হয় এবং এ বছরের সেই বিশেষ দিন ২৯ ফেব্রুয়ারিতে দ্বিতীয় কন্যাসন্তান জন্মগ্রহণ করে।

২৯ ফেব্রুয়ারি ভোররাতে মিশিগানের হেনরি ফোর্ড ম্যাকম্ব হাসপাতালে নিজেদের দ্বিতীয় মেয়ে এভিলিন জয়কে পৃথিবীতে স্বাগত জানান চাদ ও মেলিসা ক্রফ দম্পতি। নির্ধারিত তারিখের ১০ দিন পর শিশুটির জন্ম হয় বলে হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন।

দুই কেজি ৯৮০ গ্রাম ওজনের ছোট্ট মেয়েটির জন্মদিন হল তার বড় বোন এলিয়ানা আদাইয়ার জন্মদিনে। সর্বশেষ লিপ ইয়ার ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি জন্ম হয় আদাইয়ার। এটা কিছুটা স্বপ্নের মতো ব্যাপার। এটা এক ধরনের লটারি জেতা, বেবি লটারি গণমাধ্যমকে বলেন মেলিসা ক্রফ। ওষুধ প্রয়োগ বা অস্ত্রোপচার নয়, স্বাভাবিকভাবেই সন্তানের জন্ম হয়েছে বলে জানান তিনি। বছরের একই দিনে এক পরিবারের দুই সন্তানের জন্মগ্রহণের ঘটনা খুব বেশি দেখা যায় না।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী ১৯৫২ থেকে ১৯৬৬ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে মাত্র জোড়া ভাই-বোনের জন্ম হয় একই দিন ২০ ফেব্রুয়ারিতে। এলিয়ানা-এভিলিনের লীপ ইয়ারে জন্ম অবাক করার মতোই ঘটনা বলে জানিয়েছেন হাসপাতালের কর্মকর্তারা।

মন্তব্য