kalerkantho

ইউনাইটেড হাসপাতালের ক্যাম্প

লৌহজংয়ে বিনা মূল্যে চিকিৎসা পেল চার হাজার রোগী

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জের লৌহজংয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে বিনা মূল্যে চিকিৎসাসেবা পেল প্রায় চার হাজার রোগী। গতকাল মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে শামুরবাড়ী গ্রামে ইউনুছ খান-মাহমুদা খানম মেমোরিয়াল হেলথ কমপ্লেক্সে এর আয়োজন করা হয়।

হৃদেরাগ, ক্যান্সার, কিডনি, মেডিসিন, চোখ, নাক-কান-গলা, শিশু ও প্রসূতি বিশেষজ্ঞসহ অর্ধশতাধিক চিকিৎসক দিনভর দরিদ্র রোগীদের বিনা মূল্যে চিকিৎসাসেবা দেন। এ ছাড়া বিনা মূল্যে ওষুধ দেওয়াসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

১১ বছর ধরে ইউনাইটেড হাসপাতালের অঙ্গপ্রতিষ্ঠান ইউনাইটেড ট্রাস্ট বছরের একটি বা দুটি বিশেষ দিনে এখানে গরিব রোগীদের বিনা মূল্যে চিকিৎসাসেবা দেয়। এ ছাড়া ইউনুছ খান-মাহমুদা খানম হেলথ কমপ্লেক্স থেকে রোগীরা নামমাত্র ফিতে সারা বছর চিকিৎসাসেবা পায়। মাসে অন্তত ৬০ জন রোগীর চোখে অস্ত্রোপচার করা হয়। ঢাকার আশপাশ, শরীয়তপুর, ফরিদপুর থেকেও রোগীরা আসে চিকিৎসা নিতে।

ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান কালের কণ্ঠকে বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী বলেছেন শহরকে গ্রামে নিয়ে যেতে হবে। তার মানে শহরের মতো উন্নত ব্যবস্থা গ্রামেও থাকতে হবে। সে জন্য প্রথমেই গ্রামের মানুষকে আধুনিক ও কার্যকর চিকিৎসাসেবা দিতে হবে। তাদের সেবা দিতে না পারলে দেশ সুস্বাস্থ্যবান জনগোষ্ঠী পাবে না।

মন্তব্য