kalerkantho

গণপরিবহনে শৃঙ্খলা আনতে ডিএমপির টাস্কফোর্স গঠন

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে স্পেশাল টাস্কফোর্স গঠন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। গতকাল রবিবার থেকে এই টাস্কফোর্সের কার্যক্রম শুরু হয়েছে। চলবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত।

ডিএমপির উপকমিশনার (ডিসি-মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, এক মাস এই টাস্কফোর্স গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে সম্পূর্ণ নিজস্ব গতিতে কাজ করবে।

জানা গেছে, ডিএমপির চারটি ট্রাফিক বিভাগের প্রতিটি বিভাগ থেকে একজন অতিরিক্ত উপকমিশনার (এডিসি)/সহকারী কমিশনার (এসি), দুজন টিআই, দুজন সার্জেন্ট, পাঁচজন কনস্টেবল নিয়ে এ টাস্কফোর্স গঠন করা হয়েছে। ট্রাফিকের স্ব-স্ব বিভাগ থেকে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ স্পেশাল টাস্কফোর্স অভিযান চালাবে। ঢাকা মহানগরীতে চলাচলরত ফিটনেটবিহীন/রুট পারমিটহীন সব ধরনের গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইন্টারসেকশনে এবং বাসস্ট্যান্ডে প্রতিযোগিতামূলক বা আড়াআড়িভাবে চলাচলরত এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া যত্রতত্র থামানো, যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করা, দরজা খোলা রাখার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। লক্কড়-ঝক্কড় এবং মডেল আউট বাসের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ ও সব আইন অমান্যের ঘটনার ভিডিও চিত্র ধারণ করেও ব্যবস্থা গ্রহণ করবে এ স্পেশাল টাস্কফোর্স।

উল্লেখ্য, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে গত বছর ৫ থেকে ১৪ আগস্ট ট্রাফিক সপ্তাহ পালন করা হয়। এরপর ৫ থেকে ৩০ সেপ্টেম্বর ট্রাফিক সচেতনতা মাস, ২৪ থেকে ৩১ অক্টোবর ও চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালিত হয়। সর্বশেষ সড়কে শৃঙ্খলা ফেরাতে পঞ্চমবারের মতো ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত ট্রাফিক সপ্তাহ পালন করে ডিএমপির ট্রাফিক বিভাগ।

 

মন্তব্য