kalerkantho

ফের শাহজালালে গুলিসহ আ. লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘোষণা ছাড়াই ৪৪ রাউন্ড গুলি নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশের সময় আওয়ামী লীগ নেতা এ বি এম মাজহারুল আনামকে আটক করেছে এভিয়েশন সিকিউরিটি (এভসেক)। মাজহারুল আনাম রাজধানীর দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি বলে জানা গেছে।

সূত্র জানায়, এ বি এম মাজহারুল আনাম রিজেন্ট এয়ারওয়েজে গতকাল রবিবার সকাল ১০টা ১৫ মিনিটের ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিলেন। অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে প্রবেশের সময় স্ক্যানারে তাঁর হাতব্যাগে গুলি ও ম্যাগাজিন ধরা পড়ে। নিরাপত্তারক্ষীরা তাঁর ব্যাগে গোলাবারুদ আছে কি না, জানতে চাইলে তিনি অস্বীকার করেন। বের করে দেখানোর পর তিনি দাবি করেন এগুলো ভুল করে নিয়ে এসেছেন। তাঁর ব্যাগে ৩৪ রাউন্ড রাইফেলের গুলি, ১০ রাউন্ড পিস্তলের গুলি এবং একটি ম্যাগাজিন ছিল বলে জানা যায়।   

এভসেকের পরিচালক নূরে আলম সিদ্দিকী কালের কণ্ঠকে বলেন, ‘আমরা দায়িত্বশীল যাত্রীদের কাছ থেকে এমন আচরণে বারবার বিব্রত হচ্ছি।’ এ বি এম মাজহারুল আনামকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তিনি রিজেন্ট এয়ারের ফ্লাইটে কক্সবাজার যাচ্ছিলেন। ৯.৫৬ মিনিটে তাঁর ব্যাগের থাকা গুলি স্ক্যানারে ধরা পড়ে।

গত শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরা জেলার আওয়ামী লীগ নেতা এস এম মজিবুর রহমান বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে স্ক্যান ও নিরাপত্তা তল্লাশির সময় ধরা ৩৫ রাউন্ড গুলিসহ পিস্তল নিয়ে ধরা পড়েন। এস এম মজিবুর রহমান সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক।

গত ১১ মার্চ ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে শাহজালালে প্রবেশের অভিযোগে যশোর চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করা হয়েছিল।

মন্তব্য