kalerkantho

ভাষাসৈনিক নিখিল সেন স্মরণে শোকসভা

বরিশাল অফিস   

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক, ভাষাসৈনিক নিখিল সেনের স্মরণে বরিশাল সিটি করপোরেশনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্ব্বয় পরিষদের সহযোগিতায় গত শুক্রবার সন্ধ্যায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন নগরের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নিখিল সেন ছিলেন সবার প্রিয়, শ্রদ্ধেয় ব্যক্তি। তিনি প্রকৃত দেশপ্রেমিক ছিলেন। তাঁর সব গুণ রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে আমির হোসেন আমু বলেন, ‘বঙ্গবন্ধুর স্বাধীনতাযুদ্ধের মূল লক্ষ্য ছিল বিশ্বের কাছে এ দেশের মাথা উঁচু করা। কিন্তু তাঁকে তাঁর সেই স্বপ্ন পূরণ করতে দেওয়া হয়নি। বঙ্গবন্ধু আমাদের একটি দেশ দিয়েছেন। আমাদের সুযোগ এসেছে দেশের হয়ে কাজ করার। একটি ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার।’

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, ভারতে শিক্ষাজীবন শেষ করে দেশে ফিরে এসেছিলেন নিখিল সেন। দেশপ্রেম না থাকলে তিনি আর এ দেশে ফিরতেন না। দেশের জন্য কাজ করতেন না।

সংস্কৃতিজন সাহান আরা বেগম বলেন, ‘শ্রদ্ধেয় নিখিল  সেনকে প্রথম দেখেছি বাকেরগঞ্জের একটি অনুষ্ঠানে।  সেখানে তাঁর বক্তব্য শুনে সত্যি ভালো লেগেছে। এত সুন্দরভাবে কথা বলতেন যেন আপন হয়ে যায় মুহূর্তে।  দেশ দেশের মানুষের সম্পর্কে তিনি অনেক কিছু জানতেন।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন,  জেলা প্রশাসক এস এম অজিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, শব্দাবলীর সৈয়দ দুলাল, সাংস্কৃতিক সংগঠন সমন্ব্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, সাধারণ সম্পাদক মিন্টু কর প্রমুখ।

 

মন্তব্য