kalerkantho

সরকার পরাশক্তির কাছে বিক্রি হয়ে গেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা বেআইনিভাবে ক্ষমতা দখল করে আছে। তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করে ফেলেছে। উদ্দেশ্য, বাংলাদেশকে একটা নতজানু পরনির্ভরশীল দেশ হিসেবে গড়ে তোলা। পরাশক্তিগুলোর কাছে তারা (সরকার) বিক্রি হয়ে গেছে।

গতকাল শনিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকার দোহার-নবাবগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীক গণ-অনশন কর্মসূচির শেষের দিকে বক্তব্য দিতে গিয়ে ফখরুল এ কথা বলেন। বক্তব্য শেষে তিনি উপস্থিত নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভাঙান। এ সময় শতাধিক নেতাকর্মী খালেদা জিয়ার মুক্তিসংবলিত নানা প্ল্যাকার্ড বহন করে।

ফখরুল বলেন, ‘আজকে জোর করে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে, বন্দুক-পিস্তল ব্যবহার করে তারা (আওয়ামী লীগ সরকার) ক্ষমতা দখল করেছে। ওদের সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর কোনো পার্থক্য আমি খুঁজে পাই না। কী ভয়ংকর কথা—নোয়াখালীর সুবর্ণচরে যে ব্যক্তি ও তার নির্দেশে মহিলাকে গণধর্ষণ করা হলো, সেই নির্দেশকারী আওয়ামী লীগ নেতাকে উচ্চ আদালত থেকে জামিন দেওয়া হয়েছে। তা-ও এক বছরের জন্য। অথচ আমাদের হাজারো নেতাকর্মী আছে, যাদের বিরুদ্ধে শত শত মিথ্যা মামলা দিয়ে তাদের আটক করে রাখা হয়েছে, তাদের জামিন দেওয়া হয় না।’ তিনি বলেন, সারা দেশে সড়কের কী অবস্থা হয়েছে। আজকে দেখছেন ক্রাইম বেড়েছে, কোথাও কোনো বিচার নেই।

মন্তব্য