kalerkantho

যুব ইউনিয়ন সম্মেলনে বক্তারা

গণতন্ত্রহীনতা ও বেকারত্বের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘অপরিকল্পিত উন্নয়ন, পরিকল্পিত লুণ্ঠন, বেকারত্ব ও গণতন্ত্রহীনতা থেকে মুক্তির লক্ষ্যে যুবসমাজ এক হও’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার বিকেল ৪টায় নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত এ সম্মেলনে অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত অর্থনীতিবিদ অধ্যাপক ড. মইনুল ইসলাম, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর ও যুব ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল।

অর্থনীতিবিদ ড. মইনুল ইসলাম বলেন, বাংলাদেশ আবার গণতন্ত্রহীনতার মধ্যে নিক্ষিপ্ত হয়েছে। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে দেশ এই অবস্থায় পড়েছে। পুলিশ প্রশাসনকে ব্যবহার করে রাতের আঁধারে ব্যালট বক্স ভরিয়ে ফেলা হয়েছে। এর মাধ্যমে গণতন্ত্র বড় সংকটে পড়ে গেল।

সরকার মুখে ‘জিরো টলারেন্সের’ কথা বললেও কাজে-কর্মে তার প্রমাণ নেই মন্তব্য করে তিনি বলেন, যারা লুটপাটের অর্থনীতি চালু করেছে, তারা পৃষ্ঠপোষকতা পাচ্ছে। তাদের রাজনীতির মূল মঞ্চে নিয়ে আসা হয়েছে। সম্মেলনে বক্তারা বলেন, এ দেশের মানুষকে এখনো প্রতিনিয়ত সংগ্রাম করতে হয় শোষণ-বঞ্চনা, সাম্প্রদায়িকতা ও বেকারত্বের বিরুদ্ধে। কার্যকর যুব আন্দোলনের মধ্য দিয়েই দেশের বর্তমান পরিস্থিতির পরিবর্তন ঘটাতে হবে।

মন্তব্য