kalerkantho

প্রয়াত সাংবাদিক শাহ আলমগীরকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক   

২৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রয়াত সাংবাদিক শাহ আলমগীরকে স্মরণ

সদ্যপ্রয়াত সাংবাদিক শাহ আলমগীরকে স্মরণে গতকাল জাতীয় প্রেস ক্লাবে আলোচনাসভা করেন তাঁর সহকর্মী ও বন্ধুরা। ছবি : কালের কণ্ঠ

সদ্যপ্রয়াত কীর্তিমান সাংবাদিক শাহ আলমগীরকে স্মরণ করল বাংলাদেশ সম্প্রচার সাংবাদিক কেন্দ্র- বিজেসি। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত স্মরণসভায় প্রয়াত এই সাংবাদিকের স্মৃতিচারণা করেন তাঁর সহকর্মী ও বন্ধুরা।

তাঁরা বলেন, শাহ আলমগীর সাংবাদিকদের অধিকার আদায়ে যেমন সোচ্চার ছিলেন, তেমনি এ দেশে সাংবাদিকতাকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য পরিশ্রম করে গেছেন জীবনের শেষ সময় পর্যন্ত। তিনি সততা ও নিষ্ঠার যে পরিচয় দিয়ে গেছেন তা নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুকরণীয়।

অনুষ্ঠানের শুরুতে শাহ আলমগীরের স্মরণে প্রার্থনাসংগীত ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। প্রদর্শন করা হয় তাঁর কর্মময় জীবনের একটি ভিডিওচিত্র।

অনুষ্ঠানে স্মৃতিচারণা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কমিশনার মোর্তুজা আহম্মদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মল বাবু, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠান শেষে শাহ আলমগীরের পরিবারের হাতে বিজেসির পক্ষ থেকে একটি জলছবি স্মৃতি হিসেবে তুলে দেন জিটিভির প্রধান সম্পাদক ও বিজেসির অন্যতম ট্রাস্টি সৈয়দ ইশতিয়াক রেজা।

মন্তব্য