kalerkantho

লোহাগাড়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৩ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আপিল বিভাগের নির্দেশে নির্বাচন কমিশন গতকাল শুক্রবার এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। আগামীকাল রবিবার ওই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মনির হোসেন জানান, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী এক স্বতন্ত্র প্রার্থী অন্য স্বতন্ত্র প্রার্থীর প্রার্থিতা বাতিলের জন্য উচ্চ আদালতে রিট পিটিশন করেন। আদালত শুনানি শেষে নির্বাচন স্থগিত করার আদেশ দেন। এ অবস্থায় ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২-এর সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়েছে।

রিট আবেদনকারী এস এম ছলিম উদ্দিন খোকন চৌধুরী বলেন, স্বতন্ত্র প্রার্থী মাহামুদুল হক পিয়ারুর বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ আছে। তিনি হলফনামায় উল্লেখ করেছেন যে তাঁর বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা নেই। কিন্তু তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। এ ছাড়া তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও হলফনামায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার কথা বলেছেন। এসব কারণে প্রার্থিতা যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং অফিসার তাঁর প্রার্থিতা বাতিল করেন। পরে আপিল করলে জেলা প্রশাসকও তাঁর মনোনয়ন বাতিল ঘোষণা করেন। এরপর তিনি প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য উচ্চ আদালতে আপিল করেন। আদালত শুনানি শেষে তাঁর প্রার্থিতা বৈধ ঘোষণা করেন। পরে আমি আপিল বিভাগে রিট পিটিশন করি।’

স্বতন্ত্র প্রার্থী মাহামুদুল হক পিয়ারুর বক্তব্যের জন্য মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি।

মন্তব্য