kalerkantho

নান্দাইলে বন্ধুর বোনকে ধর্ষণ

নরসিংদী রাজবাড়ী কালীগঞ্জে গ্রেপ্তার ৫

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ময়মনসিংহের নান্দাইলে ব্যাংকের এক কর্মচারী তাঁর বন্ধুর বোনকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। নরসিংদীর শিবপুরে চাঞ্চল্যকর মা-মেয়ে গণধর্ষণ মামলার প্রধান আসামি মোখলেছকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে ঝিনাইদহের কালীগঞ্জ ও রাজবাড়ীতে আলাদা ধর্ষণের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

ময়মনসিংহ (আঞ্চলিক) : নান্দাইলের পল্লীতে বিয়ের প্রলোভনে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ধর্ষক ধর্ষিতার ভাইয়ের বন্ধু। এ ঘটনায় নির্যাতিতা বাদী হয়ে গতকাল সোমবার নান্দাইল মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।

ওই কলেজছাত্রী বলেন, ‘গৌরীপুর কৃষি ব্যাংকের ডাটা এন্ট্রি সুপারভাইজর আবু রায়হান শিকদার ওরফে উজ্জল শিকদার (২৮) আমার বড় ভাইয়ের বন্ধু ও প্রতিবেশী। এ সুবাদে তিনি আমাদের বাড়িতে আসা-যাওয়া করতেন। এক বছর ধরে বাবা আমার জন্য পাত্র খুঁজছিলেন। কিন্তু পরিবারের পাত্র পছন্দ হলেও নানা ছুতায় প্রভাব খাটিয়ে বিয়ে ভেঙে দিত আবু রায়হান। এভাবে বেশ কয়েকটি বিয়ে ভেঙে দেওয়ার পর আবু রায়হান নিজের পছন্দের কথা জানিয়ে আমাকে বিয়ের প্রস্তাব দেয়। পরিবারের লোকজনও এতে রাজি ছিল। পরে রায়হানের সঙ্গে আমার গভীর সম্পর্ক গড়ে ওঠে।’

ওই কলেজছাত্রী জানান, গত রবিবার তাঁর মা-বাবা ছোট বোনকে নিয়ে গফরগাঁও নানাবাড়িতে বেড়াতে যান। তিনি সেদিন বাড়িতে একা ছিলেন। গভীর রাতে রায়হান ঘরে এসে তাঁকে ধর্ষণ করেন। ধর্ষণ শেষে চলে যেতে চাইলে তিনি বাধা রায়হানকে দেন। পরে মা-বাবা ফিরে এলে ওই ছাত্রী ঘটনাটি তাঁর মাকে জানান। এ ঘটনার পর থেকে রায়হান বাড়ি থেকে পালিয়ে গেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত আবু রায়হান বলেন, ‘আমি ওই মেয়েকে চিনি না।’

আপনার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছে ওই ছাত্রী, এ কথা বলতেই তিনি অফিসে আছেন, পরে কথা বলবেন বলে ফোনটি কেটে দেন।

নান্দাইল থানার ওসি কামরুল ইসলাম মিয়া লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, আইনি ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

নরসিংদী : শিবপুরে চাঞ্চল্যকর মা ও মেয়ে গণধর্ষণ মামলার প্রধান আসামি মো. মোখলেছকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল ভোরে সদর উপজেলার মাধবদী পৌর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। মোখলেছ শিবপুরের সৃষ্টিগড় এলাকার মৃত চান মিয়ার ছেলে। তার নামে শিবপুর থানায় ডাকাতি, অস্ত্র ও আইন-শৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আইনসহ নানা অপরাধে ছয়টি মামলা রয়েছে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানায়, কালীগঞ্জ শহরের আড়পাড়া গ্রামের তোয়াক্কেল কলুর মেয়ের সঙ্গে একই উপজেলার চাপালী গ্রামের শাহিনুর রহমানের ছেলে আশিকুর রহমান আসিফের প্রেমের সম্পর্ক ছিল। গত শনিবার রাতে বিয়ের প্রলোভন দেখিয়ে আশিকুর তার দুই বন্ধুর সহায়তায় ওই কিশোরীকে কালীগঞ্জের মধুপুর গ্রামের একটি বাগানে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতার মা শেফালী বেগম বাদী হয়ে চাপালী গ্রামের শাহিনুর রহমানের ছেলে আশিকুর রহমান আসিফ, একই গ্রামের শেখ কামরুল ইসলামের ছেলে রিওন এবং গোলাম রসুলের ছেলে আলামিন হোসেনকে আসামি করে থানায় মামলা করেন। মামলার পর পুলিশ গত রবিবার রাতে অভিযুক্ত ধর্ষক আশিকুর রহমান আসিফ এবং ধর্ষণে সহায়তার অভিযোগে রিওন ও আলামিনকে গ্রেপ্তার করে।

রাজবাড়ী : রাজবাড়ীতে কিশোরীকে ধর্ষণের ঘটনায় গত রবিবার রাতে আমির সরদার (২৪) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। আমির সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মহারাজপুর গ্রামের জয়নাল সরদারের ছেলে।

মন্তব্য