kalerkantho

বঙ্গবন্ধুর জন্মদিন

রংপুরে পাভেল রহমানের চলছে আলোকচিত্র প্রদর্শনী

রংপুর অফিস   

১৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রংপুর জিলা স্কুল মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। গতকাল রবিবার আলোকচিত্র শিল্পী পাভেল রহমান আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে সকাল ৯টায় উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশের রংপুর রেঞ্জ অতিরিক্ত ডিআইজি মজিদ আলী ও রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ জয়নুল বারী বলেন, ‘ইতিহাসের সাক্ষী হয়ে থাকা অনেক দুর্লভ ছবি প্রদর্শনীতে রাখা হয়েছে। প্রতিটি ছবিই ইতিহাসের অংশ। এ ধরনের আয়োজন আমাদের নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর শৈশব থেকে জীবনের শেষ দিন পর্যন্ত ধারণা দেবে।’

আয়োজক পাভেল রহমান বলেন, ‘নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরা এবং অজানা ইতিহাসের অংশ হয়ে থাকা কিছু দুর্লভ চিত্র দেখানোর জন্যই এই প্রদর্শনীর আয়োজন করেছি। আশা করছি নতুন প্রজন্ম এসব ছবি দেখে দেশপ্রেম ও বঙ্গবন্ধুর আদর্শিক চেতনায় উজ্জ্বীবিত হবে।’

প্রদর্শনীটি চলবে ১৯ মার্চ বিকেল পর্যন্ত। এতে পাভেল রহমানসহ বেশ কয়েকজনের সংগৃহীত ৯৯টি ছবি প্রদর্শন করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য