kalerkantho

রাবির মনোবিজ্ঞান বিভাগ

পরীক্ষা বাতিল করে আবার নেওয়ার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের মাস্টার্সের একটি কোর্সের পরীক্ষা বাতিল করে ফের নেওয়ার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুরে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়ে এ দাবি জানায় তারা।

উপাচার্যের পক্ষ থেকে ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু স্মারকলিপি গ্রহণ করেন। তিনি বলেন, ‘আজ (রবিবার) তারা স্মারকলিপি দিয়েছে। আমি শিগগিরই প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলব।’

শিক্ষার্থীরা জানায়, গত ১১ মার্চ থেকে তাদের মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়। গত শনিবার তাদের ৫০২ নম্বরের কোগনেটিভ নিউরো সাইকোলজি কোর্সের পরীক্ষা ছিল। কিন্তু কানিজ ফাতেমা নামে তাদের এক সহপাঠীর বাবা গত বৃহস্পতিবার মারা যান। এতে ফাতেমা মানসিকভাবে ভেঙে পড়লে সহপাঠীরা কোর্সটির পরীক্ষায় অংশ না নিয়ে পরে পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে পরীক্ষা কমিটির চেয়ারম্যানসহ সবাইকে এ পরীক্ষাটি স্থগিত করে পরে নেওয়ার অনুরোধ করা হয়। কিন্তু ওই দিন বিভাগের ১২ শিক্ষার্থী পরীক্ষা দিতে যায়। ফলে বিভাগের ৬৪ শিক্ষার্থীদের মধ্যে ৫২ জন অনুপস্থিত থাকার পরও পরীক্ষাটি অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার সন্ধ্যায় একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার আশ্বাসে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি স্থগিত করে।

বিভাগের সভাপতি মোহা. এনামুল হক বলেন, ‘যদি পরীক্ষা কমিটি চায় তাহলে আমাদের আবার পরীক্ষা নিতে আপত্তি নেই।’

মন্তব্য