kalerkantho

সাংবাদিক ও শিল্পী শফিউল আলম রাজার ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক ও শিল্পী শফিউল আলম রাজার ইন্তেকাল

সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী শফিউল আলম রাজা (৪৮) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রবিবার রাজধানীর মিরপুরের বাসা থেকে পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে। পুলিশের ধারণা, শফিউল আলম রাজা হার্ট অ্যাটাকে মারা গেছেন।

মিরপুর সাড়ে ১১-এর ৫ নম্বর রোডের ৬ নম্বর বাড়ির তৃতীয় তলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে সেখানে ‘কলতান সাংস্কৃতিক একাডেমি’ নামে একটি গানের স্কুল খুলেছিলেন শফিউল আলম। সেই স্কুলেই থাকতেন তিনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক জামিউল আহসান সিপু জানান, গত শনিবার রাতে একটি বেসরকারি টেলিভিশনে ভাওয়াইয়া গানের লাইভ অনুষ্ঠানে অংশ নেন রাজা। সেখান থেকে রাত ৩টার দিকে বাসায় ফেরেন তিনি। এরপর গতকাল দুপুরের দিকে গৃহকর্মী দরজা বন্ধ দেখতে পান। অনেক ডাকাডাকির পরও দরজা না খোলায় তিনি বিষয়টি বাড়ির মালিককে জানান। পরে দরজা ভেঙে লোকজন শফিউল আলম রাজার মরদেহ দেখতে পায়। তিনি আরো জানান, রাজার লাশ কুড়িগ্রামের চিলমারী থানার ভট্টপাড়ায় গ্রামের বাড়িতে দাফন হবে।

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মো. এমরানুল ইসলাম সাংবাদিকদের জানান, দুপুর আড়াইটার দিকে পল্লবীর বাসা থেকে তাঁরা রাজার লাশ উদ্ধার করেন। তিনি বলেন, ‘পরিবারের সদস্যরা আমাদের জানিয়েছেন যে হৃদরোগে রাজার মৃত্যু হয়েছে। তার পরও আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’

১৯৯৮ সালে জনকণ্ঠসহ বিভিন্ন দৈনিকের বিনোদন পাতায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন শফিউল আলম রাজা। ২০০২ সালে দৈনিক জনতায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দেন তিনি। পরে দৈনিক যুগান্তর ও অর্থনীতি পত্রিকায় কাজ করেন। সর্বশেষ তিনি কাজ করেন অনলাইন নিউজ পোর্টাল প্রিয়ডটকমের প্রধান প্রতিবেদক হিসেবে।

মন্তব্য