kalerkantho

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

সভাপতি আমিনউদ্দিন সম্পাদক খোকন

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সভাপতি আমিনউদ্দিন সম্পাদক খোকন

দেশের সর্বোচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ছয়টিতে সরকার সমর্থক আইনজীবী, সাধারণ সম্পাদকসহ আটটি পদে বিএনপি-জামায়াত সমর্থকরা নির্বাচিত হয়েছেন।

গত বছর ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১০টি পদে বিএনপি সমর্থিত আইনজীবীরা বিজয়ী হন। আর চারটি পদে জয় পায় আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। এই হিসেবে গত বছরের চেয়ে এবার ভোটে খারাপ ফলাফল হয়েছে বিএনপি সমর্থক আইনজীবীদের।

সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাদা প্যানেলের অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন। আর সাধারণ সম্পাদক পুনর্নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের (নীল) ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। এ নিয়ে তিনি টানা সাতবার সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন।

এ এম আমিনউদ্দিন পেয়েছেন তিন হাজার ২২৫ ভোট। তাঁর মূল প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের (নীল) অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী পেয়েছেন দুই হাজার ৪৪৩ ভোট। ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন পেয়েছেন তিন হাজার ৫৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সরকার সমর্থক আবদুন নুর দুলাল পেয়েছেন দুই হাজার ৬৪৯ ভোট।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল থেকে বিজয়ীরা হলেন—সহসভাপতি মো. জসিম উদ্দিন, সহসম্পাদক কাজী শামসুল হাসান শুভ এবং কার্যনির্বাহী সদস্য মো. শামীম সরদার, আফিয়া আফরোজী রানী ও চঞ্চল কুমার বিশ্বাস।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে বিজয়ীরা হলেন—সহসভাপতি আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ মো. ইমাম হোসেন, সহসম্পাদক শরীফ ইউ আহম্মেদ এবং কার্যনির্বাহী সদস্য কাজী আখতার হোসেন, রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী ও সৈয়দা শাহীন আরা লাইলি।

মন্তব্য