kalerkantho


আইনমন্ত্রী বললেন

ফিলিপিনোদের ধোঁকা দিতেই মামলা আরসিবিসির

নিজস্ব প্রতিবেদক   

১৫ মার্চ, ২০১৯ ০০:০০



বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে সম্প্রতি ফিলিপাইনে দেশটির আরসিবিসি কর্তৃক করা মানহানিকর মামলা দায়েরের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মামলাটা করা হয়েছে তাদের নিজের দেশের মানুষকে ধোঁকা দেওয়ার জন্য। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে আরসিবিসির সংশ্লিষ্টতা ছিল বলে ওই প্রতিষ্ঠানটিকে দায়ী করেছিল ফিলিপাইনের সরকার এবং সেই দেশের সিনেট। তাই বাংলাদেশ ব্যাংক আইনি পন্থায় তাদের বিরুদ্ধে কোনো মামলা করলে তাতে মানহানিকর কিছু হবে না।

সচিবালয়ে নিজ দপ্তরে গতকাল বৃহস্পতিবার সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী। গতকাল দুপুরে আইনমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে আইনমন্ত্রী বলেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস-এ বিচারপতি নির্বাচন হবে। সেই নির্বাচনে জাপানের একজন বিচারপতি প্রার্থী হতে চান, সেখানে তারা বাংলাদেশের সমর্থন চান। আমি তাকে বলেছি, বাংলাদেশ থেকে কোনো প্রার্থী দেওয়া হবে না। তাই এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে জাপানের প্রতি সমর্থনের বিষয়টি তাদের জানানো হবে।



মন্তব্য