kalerkantho


আগুনে প্রাণহানিতে বিএনপির শোক

সরকারের দায়িত্বহীনতায় অকারণে প্রাণহানি ঘটছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহত হওয়ার ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপি। দলটির পক্ষে এক প্রতিক্রিয়ায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনায় সব জায়গায় মানুষ অকারণে প্রাণ হারাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব আরো বলেন, গণতন্ত্র হরণ করে সরকার একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করেছে।

ভাষাশহীদসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘বায়ান্নর এই দিনে প্রোথিত হয়েছিল স্বাধীনতার বীজ। পরবর্তী সময়ে সেই বীজ থেকে অঙ্কুরিত হয়েছিল আমাদের স্বাধীন বাংলাদেশ। আমাদের গণতান্ত্রিক যে চেতনা, যে চেতনার ভিত্তিতে বায়ান্নর একুশে ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা আন্দোলন ও পরবর্তী সময়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই চেতনা আজ ভূলুণ্ঠিত। গোটা জাতি আজ গণতন্ত্র ও মৌলিক অধিকার হারিয়ে ফেলেছে।’

মির্জা ফখরুল এক বিবৃতিতে চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি আগুনে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি বলেন, বর্তমান সরকারের সব ক্ষেত্রে ব্যর্থতা রয়েছে। আজ সব জায়গায় মানুষ অকারণে জীবন হারাচ্ছে। এর কারণ সরকারের দায়িত্বহীনতা ও অব্যবস্থাপনা। জনগণের প্রতি এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই। এমনটা কাম্য হতে পারে না।

মির্জা ফখরুলের নেতৃত্বে নেতাকর্মীরা সকাল ১০টা ১০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবীর খোকন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তাবিথ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি মহাসচিবের নেতৃত্বে নেতারা এর আগে সকাল ৮টায় আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের কবর জিয়ারত করেন। সেখানে তাঁরা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।



মন্তব্য