kalerkantho


ডিজিটাল নিরাপত্তা আইন

পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা গ্রেপ্তার ১

দোহার-নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (ডিজিটাল নিরাপত্তা) আইনে পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে দোহার থানায় মামলা করা হয়েছে। মামলায় দৈনিক যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি ও কেরানীগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দোহার থানার ওসি মো. সাজ্জাদ হোসেন বলেন, মঙ্গলবার সন্ধ্যায় নবাবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ বাদী হয়ে বিভিন্ন অভিযোগে দোহার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন। আসামিদের একজন আবু জাফর। কেরানীগঞ্জ থেকে মঙ্গলবার রাতে তাঁকে গ্রেপ্তারের পর দোহার থানায় আনা হয়। গতকাল বুধবার দুপুরে সাত দিনের রিমান্ড চেয়ে তাঁকে আদালতে পাঠানো হয়। বিকেলে ঢাকা জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত জাফরকে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তবে বাকি চার আসামির নাম জানাতে চাননি ওসি।

উল্লেখ্য, মঙ্গলবার ‘নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামালের আলিশান বাড়ি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে যুগান্তর। সংবাদটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে ওই দিন বিকেলে বিক্ষোভ করে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া বুধবার ‘ওসি মোস্তফা কামালের সম্পদের পাহাড়’ শিরোনামে আরেকটি সংবাদ প্রকাশ করে যুগান্তর।

আবু জাফরের আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, আবু জাফর যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি। যে সংবাদের ভিত্তিতে মামলা হয়েছে সে ঘটনা নবাবগঞ্জের। তাই এ ঘটনায় আবু জাফরের দায় বর্তায় না।

নিন্দা ও মুক্তি দাবি : এ মামলা ও আবু জাফরকে গ্রেপ্তারের বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জের সাংবাদিকরা। অবিলম্বে তাঁকে মুক্তি ও বিষয়টির সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা।

 



মন্তব্য