kalerkantho


ঢাকার অধিকাংশ এলাকা

গ্যাস না থাকায় চুলা জ্বলেনি

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহ লাইনে গ্যাস না থাকায় গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর থেকে বাসাবাড়িতে চুলা জ্বলেনি। পূর্বঘোষণা অনুসারে যারা প্রস্তুত ছিল তাদের বিড়ম্বনা না হলেও খাবারদাবার নিয়ে বেশির ভাগ মানুষকে কিছুটা হলেও বিড়ম্বনায় পড়তে হয়। অনেকে অভ্যাসবশত গাড়িতে সিএনজি নিতে গিয়েও বিফল হয়েছে।

মেট্রো রেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের জন্য টাই-ইন কাজ চলছে। এ জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় গতকাল সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল কালের কণ্ঠকে বলেন, ‘গ্যাস সংযোগ নিরাপদ করতে সংস্কারকাজ অব্যাহত রয়েছে। ধৈর্য ধরার জন্য নগরবাসীর কাছে কৃতজ্ঞ আমরা। তবে সংস্কারকাজ শেষ করেই গ্যাসের চাপ স্বাভাবিক করা হবে।’ তিনি জানান, গ্যাস স্বাভাবিক করতে অতিরিক্ত জনবল কাজ করছে। পাইপলাইনের সংস্কারকাজ শেষ হলে চাপ বাড়ার পাশাপাশি নিরবচ্ছিন্ন হবে বাসাবাড়ির গ্যাস।

যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানানো হয়েছিল : মিরপুর, শ্যামলী, মনিপুরীপাড়া, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমণ্ডি, গণভবন, জাতীয় সংসদ ভবন, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রিন রোড, পুরান ঢাকার সব এলাকা, বঙ্গভবন, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা এলাকা, বনশ্রী, নন্দীপাড়া, মগবাজার, সিদ্ধেশ্বরী, সেগুনবাগিচা, মিন্টো রোড, তেজগাঁও, খিলগাঁও, বাসাবো, মতিঝিল, কমলাপুর ও এর কাছাকাছি এলাকা।

এর আগে আশুলিয়ায় সঞ্চালন লাইনে ত্রুটির কারণে গত শুক্রবার রাত থেকে শনিবার রাত পর্যন্ত সাভার, আশুলিয়া এবং রাজধানীর বেশ কয়েকটি জায়গায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। রাজধানীর উত্তরা, গাবতলী, মিরপুর, মোহাম্মদপুর, ধানমণ্ডিসহ আশপাশের এলাকায় ওই দিন সরবরাহ বন্ধ ছিল। ফলে চরম ভোগান্তি পোহাতে হয় এসব এলাকার মানুষকে।



মন্তব্য