kalerkantho


হাওরের বাঁধের কাজে গাফিলতি

জগন্নাথপুরে আটক ৪

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধের কাজে অনিয়ম ও গাফিলতির অভিযোগে চার পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতিকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার নলুয়া হাওর থেকে তাঁদের আটক করা হয়। তাঁরা হলেন জগন্নাথপুরের নলুয়া হাওরের পোল্ডার-১ আওতাধীন ১ নম্বর প্রকল্পের পিআইসি সভাপতি কামালখাল গ্রামের যুবরাজ মিয়া, ২ নম্বর প্রকল্পের সভাপতি তেলিকোনা গ্রামের আম্বাদুল হক, ৭ নম্বর প্রকল্পের সভাপতি (পিআইসি) চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিণ ওয়ার্ডের নারী সদস্য ইসমাইল চর গ্রামের শান্তনা ইসলাম এবং নলুয়া হাওরের ৯ নম্বর প্রকল্পের সভাপতি চিলাউড়া গ্রামের বাসিন্দা সাব্বির আহমদ। গতকাল প্রশাসনের পক্ষ থেকে তিনটি দল হাওরের বাঁধের কাজের অগ্রগতি সরেজমিন পরিদর্শনকালে ওই সব প্রকল্পের সভাপতিকে আটক করা হয়।

এ সময় পরিদর্শন দলে ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুন-অর-রশিদ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাকিল আহমদ ও শোভন রাইমা, জগন্নাথপুরের ইউএনও মাহফুজুল আলম, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রব সরকার প্রমুখ।

আটক ৭ নম্বর প্রকল্পের সভাপতি শান্তনা ইসলাম বলেন, ‘সময় মতো মাটি কাটার শ্রমিক ও মেশিন না পাওয়ায় বাঁধের কাজে বিঘ্নিত হয়েছে। এর মধ্যে মাটি কাটার গাড়িচালক কাজ না করে চলে গেছে। এজন্য কাজে দেরি হয়েছে। তবে গাফিলতি করেনি।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুনুর-অর-রশিদ বলেন, বাঁধের কাজেও কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না হলেও আইনি ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য